Panchayat Board Formation

দীর্ঘ টালবাহানার পর মন্দিরবাজারের কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েত দখল করল বিজেপি

শনিবার বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালের উপস্থিতিতে বোর্ড গঠন করা হয়। পঞ্চায়েতের নবনির্বাচিত প্রধান হন বিজেপির রাহুল সর্দার ও উপপ্রধান নির্বাচিত হন রুপা হালদার।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মন্দিরবাজার শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ২৩:০৫
BJP Flag

—প্রতীকী চিত্র।

দীর্ঘ টালবাহানার পর অবশেষে দক্ষিণ ২৪ পরগনার মন্দিরবাজার বিধানসভার কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করল বিজেপি। শনিবার বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালের উপস্থিতিতে বোর্ড গঠন করা হয়। পঞ্চায়েতের নবনির্বাচিত প্রধান হন বিজেপির রাহুল সর্দার ও উপপ্রধান নির্বাচিত হন রুপা হালদার।

Advertisement

গত ১০ অগস্ট পঞ্চায়েতের বোর্ড গঠন ঘিরে উত্তপ্ত হয়েছিল কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েত এলাকা। বিজেপির তরফে অভিযোগ তোলা হয়, পঞ্চায়েতে তাদের সংখ্যাগরিষ্ঠতা থাকা সত্ত্বেও বিডিওর পক্ষ থেকে নোটিস জারি করে জানানো হয়েছে, এখনই বোর্ড গঠন হচ্ছে না। এই নোটিস প্রকাশ্যে আসার পরেই এলাকায় বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপির নেতা-কর্মীরা। শাসকদল তৃণমূলের বিরুদ্ধে স্লোগান তুলে রাস্তাতেই বসে পড়েন তাঁরা। বিক্ষোভস্থলে আসেন বিজেপির বিধায়ক অগ্নিমিত্রা পাল। বিজেপির বক্তব্য, বোর্ড গঠনে তাদের বাধা দেওয়া হচ্ছে। প্রশাসনের তরফে অবশ্য জানানো হয়েছে, পর্যাপ্ত পুলিশ না থাকায় বোর্ড গঠন স্থগিত রাখা হয়েছে। না হলে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারত। এর পর শনিবার সেই পঞ্চায়েতেই বোর্ড গড়ল বিজেপি।

আরও পড়ুন
Advertisement