Child Abuse

দুই শিশুকে বেঁধে মার, গ্রেফতার যুবক

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ঘটনাটি ঘটে গত বৃহস্পতিবার। হাওড়ামারি এলাকায় কয়েকজন শিশু খেলছিল। সাইদুল বিশ্বাসের বছর চারেকের মেয়ে সেখানে খেলতে যায়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ভাঙড়  শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ০৮:৪১
এভাবেই বেঁধে মারধর করা হয় দুই শিশুকে।

এভাবেই বেঁধে মারধর করা হয় দুই শিশুকে। নিজস্ব চিত্র।

পাড়ায় খেলাধূলাকে কেন্দ্র করে গোলমালের জেরে দুই শিশুকে বিদ্যুতের খুঁটিতে বেঁধে মারধরের অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। জীবনতলা থানার হাওড়ামারি এলাকার ঘটনা। অভিযুক্ত সাইদুল বিশ্বাসকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ঘটনাটি ঘটে গত বৃহস্পতিবার। হাওড়ামারি এলাকায় কয়েকজন শিশু খেলছিল। সাইদুল বিশ্বাসের বছর চারেকের মেয়ে সেখানে খেলতে যায়। অভিযোগ, মেয়েটিকে খেলতে না নিয়ে তাড়িয়ে দেওয়া হয়। এরপরেই ঘটনাস্থলে আসে সাইদুল। দশ ও সাত বছরের দুই শিশুকে বিদ্যুতের খুঁটিতে বেঁধে মারধর করে। মারধরের সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয় (আনন্দবাজার ভিডিয়োর সত্যতা যাচাই করেনি)। ভিডিয়োয় দেখা যায়, দুই শিশুকে বিদ্যুতের খুঁটিতে মোটা দড়ি দিয়ে বেঁধে রাখা হয়েছে। লাল গেঞ্জি পরা এক যুবক বিদ্যুতের তার নিয়ে তাদের ইলেকট্রিক শক দেওয়ার ভয় দেখাচ্ছে এবং সেই তার দিয়েই চাবুকের মতো করে মারছে। দুই শিশু চিৎকার করে কাঁদছে, বলছে: ‘আমাদের মাকে ডেকে দাও।’ কিছু মানুষকে দেখা যায়, ওই দৃশ্য দাঁড়িয়ে ভিডিয়ো করতে।

ভিডিয়োটি ভাইরাল হওয়ার পরে পুলিশ বিভিন্ন সূত্র ধরে সোমবার রাতে ওই এলাকায় যায়। দুই শিশুর মায়েদের অভিযোগের ভিত্তিতে সাইদুলকে গ্রেফতার করে। ওই দুই শিশুর মায়েরা বলেন, “খেলা নিয়ে বাচ্চাদের মধ্যে ঝামেলা হতেই পারে। যদি আমাদের বাচ্চারা কোনও অন্যায় করে থাকে, তা হলে আমাদের জানাতে পারত। তা না করে উল্টে শাসনের নামে নির্মম ভাবে বিদ্যুতের খুঁটিতে বেঁধে মারধর করা হয়েছে। আমরা এর শাস্তি চাই।”

যদিও সাইদুলের পরিবারের অভিযোগ, ওই দুই শিশু তাঁদের
ছোট্ট মেয়েকে মারধর করেছিল। তাই তাদের ভয় দেখানো হয়েছিল, মারধর করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement