Death

যুবকের মৃত্যুতে চিকিৎসায় গাফিলতির অভিযোগ

রবিবার হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়াল এই ঘটনায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উত্তর ব্যারাকপুর পুরসভার নয়াবস্তি এলাকার বাসিন্দা শুভঙ্কর রায়চৌধুরীকে শনিবার অসুস্থ অবস্থায় ব্যারাকপুর ক্যান্টনমেন্ট হাসপাতালে ভর্তি করানো হয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ০৮:৩৮

—প্রতীকী চিত্র।

ব্যারাকপুর: চিকিৎসায় গাফিলতির জেরে রোগী-মৃত্যুর অভিযোগ উঠল ব্যারাকপুর ক্যান্টনমেন্ট হাসপাতালে। রবিবার হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়াল এই ঘটনায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উত্তর ব্যারাকপুর পুরসভার নয়াবস্তি এলাকার বাসিন্দা শুভঙ্কর রায়চৌধুরীকে (২৮) শনিবার অসুস্থ অবস্থায় ব্যারাকপুর ক্যান্টনমেন্ট হাসপাতালে ভর্তি করানো হয়। পরিবারের তরফে জানানো হয়েছে, ভর্তির সময় থেকেই জ্বর ছিল ওই যুবকের। বার বার জল খেতেও চাইছিলেন। রাতে শুভঙ্কর কিছুটা সুস্থ বোধ করায় রবিবার সকালে যুবকের মা ও অন্য এক আত্মীয় চা-বিস্কুট নিয়ে দেখা করতে যান তাঁর সঙ্গে। তখনও দু’বার জল খাওয়ার পরে শৌচাগারে যেতে চান শুভঙ্কর।

Advertisement

হাসপাতালের এক চিকিৎসক বলেন, ‘‘শৌচাগারে গিয়ে অসুস্থ বোধ করেন ও মেঝেয় পড়ে যান ওই যুবক। তাঁকে তুলে এনে অক্সিজেন ও প্রয়োজনীয় ওষুধ দেওয়া হলেও বাঁচানো যায়নি।’’ তবে পরিবারের লোকেরা এর পরে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান শুভঙ্করকে। সেখানে চিকিৎসকেরা যুবককে মৃত বলে জানান। শুভঙ্করের বাবা শিবরাম বলেন, ‘‘বেসরকারি হাসপাতালটিতে নিয়ে যাওয়ার পরে জানতে পারলাম, ছেলের জন্ডিস হয়েছিল, যা ক্যান্টনমেন্ট হাসপাতালে এত পরীক্ষার পরেও ধরা পড়েনি। তা ছাড়া, ছেলে যখন শৌচাগারে পড়ে গেল, তখন তাকে তোলার কেউ ছিল না। এতটা উদাসীন কী করে হতে পারেন হাসপাতাল কর্তৃপক্ষ?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement