Accident

রোগীকে নিয়ে হাসপাতাল যাওয়ার পথে সেতু ভেঙে খালে পড়ল টোটো! কুলপিতে আহত চার

শনিবার লক্ষ্মীপুর এলাকা থেকে টোটোতে চেপে হাসপাতালে যাচ্ছিলেন এক রোগী ও তাঁর পরিবারের লোকজন। ওই সেতু পার হওয়ার সময় ঘটে বিপত্তি। সেতুর পাটাতন ভেঙে টোটোটি পড়ে যায় খালে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কুলপি শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ২০:১৪
culvert

এই সেতু দিয়েই চলছে যাতায়াত। —নিজস্ব চিত্র।

বেহাল কাঠের সেতু ভেঙে খালে পড়ল যাত্রিবাহী টোটো। আহত হলেন চার জন। এ নিয়ে দক্ষিণ ২৪ পরগনার কুলপি বিধানসভার বাজবেড়িয়া এলাকায় চাঞ্চল্য।

Advertisement

ওই এলাকার বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘ দিন ধরে কুলপির ঝিঙরের খালের উপর ওই কাঠের সেতুটি বেহাল অবস্থায় পড়ে রয়েছে। যে সেতুর উপর নির্ভর করে কুলপির দুটি গ্রাম পঞ্চায়েতের ১০-১২ টি গ্রামের মানুষজনকে নিত্য যাতায়াত করতে হয়, সেই সেতুটির রক্ষণাবেক্ষণ নিয়ে উদাসীন ছিল প্রশাসন। বার বার প্রশাসনের কাছে গিয়েও কাজের কাজ কিছু হয়নি।

স্থানীয় সূত্রে খবর, শনিবার লক্ষ্মীপুর এলাকা থেকে টোটোতে চেপে হাসপাতালে যাচ্ছিলেন এক রোগী ও তাঁর পরিবারের লোকজন। ওই সেতু পার হওয়ার সময় ঘটে বিপত্তি। সেতুর পাটাতন ভেঙে টোটোটি পড়ে যায় খালে। এই দুর্ঘটনায় আহত হন চার জন। স্থানীয়রা তাঁদের উদ্ধার করে কুলপি গ্রামীণ হাসপাতালে ভর্তি করেন। এই দুর্ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছেন এলাকার বাসিন্দারা। তাঁদের অভিযোগ, কেওড়াতলা গ্রাম পঞ্চায়েত এবং করঞ্জলী গ্রাম পঞ্চায়েতের মানুষের প্রধান রাস্তা এই কাঠের সেতুটি। নিত্যদিন এলাকার বাসিন্দাদের বাধ্য হয়ে ওই ভাঙাচোরা সেতু পেরোতে হয়। ঝুঁকি নিয়ে পারাপার করে খুদে পড়ুয়ারা। একাধিক বার কাঠের সেতু মেরামতির দাবি জানিয়েও কোনও কাজ হয়নি।

এখন সেতুটি ভেঙে পড়ার পরও সেখান দিয়েই খাল পারাপার করতে হচ্ছে মানুষজনকে। শনিবার দুর্ঘটনার পর অবশ্য কুলপি থানার পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করে।

আরও পড়ুন
Advertisement