Arrest

জাল ভোটার কার্ড, আধার কার্ড চক্রের হদিস, ধৃত ২

সোমবার রাতে চক্রের দুই পান্ডাকে গ্রেফতার কর হয়েছে। ধৃতদের নাম রাকেশ মণ্ডল এবং দিব্যেন্দু সরকার। তাদের বাড়ি স্থানীয় সুকপুকুরিয়া এবং হরিদাসপুরে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫২

—প্রতীকী চিত্র।

বেআইনি ভাবে ভুয়ো আধার কার্ড, ভোটার কার্ড সহ বিভিন্ন ভারতীয় পরিচয়পত্র তৈরি এবং ওই সব পরিচয়পত্র হাজার হাজার টাকায় বিক্রির বড়সড় চক্রের হদিস পেল বনগাঁ থানার পুলিশ।

Advertisement

সোমবার রাতে চক্রের দুই পান্ডাকে গ্রেফতার কর হয়েছে। ধৃতদের নাম রাকেশ মণ্ডল এবং দিব্যেন্দু সরকার। তাদের বাড়ি স্থানীয় সুকপুকুরিয়া এবং হরিদাসপুরে। মঙ্গলবার ধৃতদের বনগাঁ মহকুমা আদালতে তোলা হলে বিচারক পুলিশি হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। বনগাঁর পুলিশ সুপার দীনেশ কুমার বলেন, ‘‘ধৃতদের কাছ থেকে বেশ কিছু ভুয়ো আধার কার্ড, ভোটার কার্ড, জন্মের শংসাপত্র এবং জাতিগত শংসাপত্র উদ্ধার করা হয়েছে। তারা তিন জন বাংলাদেশির কাছে ভুয়ো পরিচয়পত্র বিক্রি করেছিল। ওই চক্রে আরও কারা জড়িত, তা জানার চেষ্টা চলছে।’’

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকেলে নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে বনগাঁ শহর থেকে তিন বাংলাদেশি অনুপ্রবেশকারী এবং এক ভারতীয় দালালকে গ্রেফতার করা হয়। দালালের নাম সুজয় মিস্ত্রি। তাদের জেরা করে পুলিশ জানতে পারে, তিন জন বাংলাদেশি বনগাঁ শহরের গান্ধীপল্লি এলাকায় ‘রাকেশ ডিজিটাল’ নামে একটি অনলাইন শপ থেকে ভুয়ো ভারতীয় শংসাপত্র টাকার বিনিময়ে সংগ্রহ করেছিল। এরপরেই পুলিশ ওই অনলাইন শপে তল্লাশি চালিয়ে বেশ কিছু ভুয়ো ভারতীয় পরিচয়পত্র বাজেয়াপ্ত করে। একটি প্রিন্টার এবং কম্পিউটার বাজেয়াপ্ত করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কিছু দিন আগেও জাল সচিত্র ভোটার পরিচয় ২ হাজার টাকায়, রেশন কার্ড ৫০০ টাকায়, আধার কার্ড ১ হাজার টাকা, প্যান কার্ড ১৫০০ টাকায় বিক্রি হত। তবে ‘পার্টি’ বুঝে দর ওঠানামা করে বলেও জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement