Drowned

লক্ষ্মীপুজোর সকালে অঘটন, পুকুরে নেমে ডুবে মৃত্যু দুই নাবালিকার, শোকের ছায়া জয়নগরে

পরিবার সুত্রে খবর, সকালে কখন যে তারা পুকুরে নেমেছে তা কেউ খেয়াল করেননি। সেই সময় পুকুর পাড়ে তাদের জুতো এবং পোশাক পড়ে থাকতে দেখে সন্দেহ হয় বাড়ির লোকেদের। পুকুরে নেমে শুরু হয় খোঁজ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জয়নগর শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৭:২৮
Image of the house of deceased

লক্ষ্মীপুজোর সকালে পুকুরে নেমে ডুবে মৃত্যু দুই নাবালিকার। — নিজস্ব চিত্র।

লক্ষ্মীপুজোর দিন বাড়ির পুকুরে স্নান করতে নেমে ডুবে মৃত্যু হল দুই নাবালিকার। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে। পরিবারের বড়দের না জানিয়েই দু’জন পুকুরে নেমেছিল বলে জানা গিয়েছে। কেউই সাঁতার জানত না। গভীর জলে চলে যাওয়ার পর আর ফিরতে পারেনি বলে প্রাথমিক ভাবে মনে করছেন স্থানীয়রা। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Advertisement

জয়নগরের শাহাজাদাপুর মণ্ডলপাড়া গ্রাম। শনিবার সকাল থেকে লক্ষ্মীপুজোর প্রস্তুতি চলছিল জোরকদমে। সকলে যখন পুজোর প্রস্তুতিতে ব্যস্ত সেই সুযোগে দুই বন্ধু, ১৪ বছরের জ্যোতি মণ্ডল এবং ১৩ বছরের অঙ্কিতা নস্কর কাউকে না জানিয়ে বাড়ির সামনের পুকুরে স্নান করতে নামে। তাদের কেউই সাঁতার জানত না বলে জানাচ্ছেন বাড়ির লোকেরা।

পরিবার সুত্রে খবর, সকালে কখন যে তারা পুকুরে নেমেছে তা কেউই খেয়াল করেননি। বেশ কিছু ক্ষণ তাদের দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু হয়। সেই সময় পুকুর পাড়ে তাদের জুতো এবং পোশাক পড়ে থাকতে দেখে সন্দেহ হয় বাড়ির লোকেদের। পুকুরে নেমে খোঁজ শুরু হয়। কিছু ক্ষণের মধ্যেই পুকুরের জলে ভেসে ওঠে দু’টি দেহ। উদ্ধার করে দু’জনকেই নিমপীঠ হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

ওই পাড়ারই বাসিন্দা রাজেশ মণ্ডল বলেন, ‘‘সকাল সাড়ে ৮টা নাগাদ দু’জনে পুকুরে স্নান করতে নেমেছিল। দু’জনের মধ্যে খুবই বন্ধুত্ব। সব সময় একই সঙ্গে থাকত ওরা। বাচ্চা দু’টোর কেউই সাঁতার জানত না। আধঘণ্টারও বেশি সময় পর আমরা টের পেয়ে পুকুরে ঝাঁপ দিই। কিন্তু পারলাম না।’’ আর এক স্থানীয় বাসিন্দা সীতা মণ্ডল বলেন, ‘‘সকাল থেকেই পুজোর তোড়জোড় করছিলাম। হঠাৎ বাচ্চার মায়ের চিৎকার শুনে বাইরে যাই। শুনি বাচ্চারা নাকি পুকুরে নেমেছে তার পর থেকে আর খোঁজ নেই। পাড়ার ছেলেরা পুকুরে নেমে খুঁজে বার করে। তত ক্ষণে সব শেষ। পুজোর দিনে এটা কী হল!’’

এই ঘটনার খবর পেয়ে বকুলতলা থানার পুলিশ অকুস্থলে পৌঁছয়। তাঁরা দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। পাশে থাকার বার্তা দিয়েছেন এলাকার পঞ্চায়েত সদস্য। লক্ষ্মীপুজোর দিনে এমন একটি মর্মান্তিক ঘটনায় এলাকায় শোকের ছায়া।

আরও পড়ুন
Advertisement