Bizzare

হাত বোলাতেই ‘ঘ্যাঁও’! তরুণের কানে থাবা বসিয়ে ‘আদর’ ফিরিয়ে দিল চিতা

সোফায় আয়েশ করে বসেছিল চিতাটি। পাশে বসে থাকা তরুণ চিতার মাথায় হাত বোলাতেই থাবা দিয়ে মারল এক চড়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ১৬:৩১
চিতাকে আদর করতে গিয়ে বিপাকে।

চিতাকে আদর করতে গিয়ে বিপাকে। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

সন্ধ্যার আড্ডা জমিয়ে বসেছে। সোফায় বসে গল্প করছেন দু’জন। তবে ঘরোয়া আড্ডার মধ্যমণি এক জনই। সোফায় বসে আছে সে। গলায় রয়েছে নীল রঙের কলার। চারপেয়ে সেই অতিথির গায়ে হাত বোলাতেই তরুণের কানে থাবা বসিয়ে দিল চিতা। সোফায় আয়েশ করে বসেছিল চিতাটি।

Advertisement

পাশে বসে থাকা তরুণ চিতাটির মাথায় হাত বোলাতেই কানে মারল এক ‘চড়’। ভয় পেয়ে সোফা ছেড়ে উঠে গেলেন তরুণ। চিতাটির দিকে তাকিয়েও থাকলেন খানিক ক্ষণ। কম যায় না চিতাটিও। দাঁত-মুখ খিঁচিয়ে তরুণকে যেন দূরে থাকতে বলল সে। হামোদকা নামে ওই তরুণ তাঁর ইনস্টাগ্রামের পাতায় ভিডিয়োটি পোস্ট করেছেন।

বন্য জন্তুদের সঙ্গে অধিকাংশ সময় কাটান হামোদকা। সমাজমাধ্যমে সেই ভিডিয়োগুলি পোস্ট করেন তিনি। ইনস্টাগ্রামে এক কোটির বেশি অনুগামী রয়েছে তাঁর। চিতার কাছে ‘মার’ খাওয়ার এই ভিডিয়োটিও পোস্ট করেন তিনি। ভিডিয়োয় দেখা যায়, সোফা থেকে উঠে যাওয়ার পর ঘরে উপস্থিত অন্যান্যদের কানের পিছনের অংশ দেখাচ্ছেন তিনি। তবে তিনি যে তেমন কোনও আঘাত পাননি তাও জানান। বরং চিতার উদ্দেশে তিনি বলেন, ‘‘ও খুব বন্ধুবৎসল।’’ এই বলে হাসতে শুরু করেন তিনি।

ভিডিয়োটি দেখে এক নেটব্যবহারকারী মন্তব্য করেন, ‘‘বন্য জন্তু বনেই ভাল। পোষ মানানোর জিনিস নয়।’’ অন্য এক নেটব্যবহারকারী তরুণকে উদ্দেশ করে বলেন, ‘‘আপনার ভাগ্য ভাল যে চিতাটি আপনাকে কামড়ায়নি।’’

আরও পড়ুন
Advertisement