Viral Video

‘আর যৌতুক নিবি’? বিয়ে করতে গিয়ে উত্তম-মধ্যম খেলেন পাত্র, ‘শিক্ষা’ বাবাকেও! প্রকাশ্যে ভিডিয়ো

ভিডিয়োটিতে দেখা গিয়েছে, বরের আসনে বেঁধে রাখা হয়েছে পাত্রকে। পাশেই বাঁধা হয়েছে তাঁর পিতাকেও। পিতা-পুত্রকে ঘিরে রয়েছেন জনা কয়েক লোক। তাঁদের হাতে লাঠি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ১৪:৫০
Viral Video of Bride’s Family tied groom and shames him with Stick for dowry

ছবি: সংগৃহীত।

যে কোনও মানুষের জীবনের সবচেয়ে স্মরণীয় দিনগুলোর মধ্যে অন্যতম হল বিয়ে। আর সেই বিয়ে করতে গিয়েই নাকি উত্তম-মধ্যম মার জুটল এক যুবকের কপালে। চেয়ারে বেঁধে বেদম পেটানো হল তাঁকে। মার খেতে হল বৃদ্ধ বাবাকে। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, যৌতুক নিয়ে অন্যায় আবদার করার জন্যই পাত্রীপক্ষের হাতে মার খেতে হয়েছে পাত্র এবং তাঁর বাবাকে।

Advertisement

ভিডিয়োটিতে দেখা গিয়েছে, বরের আসনে বেঁধে রাখা হয়েছে পাত্রকে। পাশেই বাঁধা হয়েছে তাঁর পিতাকেও। পিতা-পুত্রকে ঘিরে রয়েছেন জনা কয়েক লোক। তাঁদের হাতে লাঠি। মাঝেমধ্যেই তাঁদের চিৎকার করতে শোনা যাচ্ছে, ‘‘এখনও কি যৌতুক নেওয়ার ইচ্ছা আছে? আর যৌতুক নেবে?’’ একই সঙ্গে মাঝেমধ্যে লাঠির ঘা-ও পড়ছে পাত্র এবং তাঁর বাবার গায়ে। যৌতুক নেওয়ার জন্য পাত্র এবং তাঁর পরিবারের সমালোচনা করতেও দেখা যায় কয়েক জনকে।

‘মিস্টার ডক্টর বিট্টু শর্মা’ নামে একটি অ্যাকাউন্টের মাধ্যমে ইউটিউবে এই ভিডিয়োটি পোস্ট করা হয়েছিল। ভিডিয়োটির লাইকের সংখ্যা অনেক। বহু মানুষ বিভিন্ন মন্তব্যও করেছেন ভিডিয়োটিতে। তবে এ ভাবে আইন হাতে তুলে নিয়ে পাত্র পেটানোর জন্য পাত্রীপক্ষের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করতেও দেখা গিয়েছে অনেককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement