Viral Video

ধুন্ধুমার লড়াই কাঁকড়াবিছে এবং সাপের, টক্কর সেয়ানে-সেয়ানে! প্রকাশ্যে শিউরে ওঠা ভিডিয়ো

ইনস্টাগ্রামে ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, জঙ্গলের মাটিতে শুয়ে রয়েছে একটি সাপ এবং একটি কাঁকড়াবিছে। কাঁকড়াবিছেটি কুচকুচে কালো। সাপের গায়ে কালোর উপর সাদা ছোপ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৩৬
Video of snake and Scorpio fighting each other

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

সাপে-নেউলে সম্পর্কের কথা তো অনেকেই জানেন। শত্রুতার জেরে এই দুই প্রাণীর মারামারির ভিডিয়োও বহু বার প্রকাশ্যে এসেছে। কিন্তু সাপ আর কাঁকড়াবিছে! এই দুই সরীসৃপের লড়াইয়ে ঘটনা কি সচরাচর চোখে পড়ে? কিন্তু সম্প্রতি এমনই এক ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যেখানে একটি লম্বা সাপ এবং একটি কাঁকড়াবিছেকে মারপিট করতে দেখা গিয়েছে। ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ইনস্টাগ্রামে ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, জঙ্গলের মাটিতে শুয়ে রয়েছে একটি সাপ এবং একটি কাঁকড়াবিছে। কাঁকড়াবিছেটি কুচকুচে কালো। সাপের গায়ে কালোর উপর সাদা ছোপ। ধুন্ধুমার লড়াই চলছে দু’জনের মধ্যে। কাঁকড়াবিছেটিকে মুখের মধ্যে চেপে ধরেছে লম্বা সাপটি। অন্য দিকে, সাপটিকেও পাল্টা ঠেলা দিতে শুরু করেছে কাঁকড়াবিছে।

গত ৭ সেপ্টেম্বর ইনস্টাতে পোস্ট করা ভিডিয়ো ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। লক্ষাধিক বার দেখা হয়েছে সেই ভিডিয়ো। অনেক মন্তব্যও করেছেন। এক জন নেটাগরিক লিখেছেন, ‘‘দু’জনকে দেখে বোঝা যাচ্ছে না যে, প্রথমে সাপ এসে কাঁকড়াবিছেটিকে ধরেছে না কাঁকড়াবিছে এসে সাপটির উপর আক্রমণ করেছে।’’ এক জন আবার মজার ছলে লিখেছেন, ‘‘তা হলে শেষ পর্যন্ত কে জিতল?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement