Viral Video

এক বুক জলে দুধের শিশুকে ভাসিয়ে নিয়ে যাচ্ছেন দুই যুবক! প্রকাশ্যে অন্য ‘বাহুবলী’র ছবি

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, প্রচণ্ড বৃষ্টিতে ভেসে গিয়েছে বিজয়ওয়াড়ার একটি রাস্তা। জল উঠেছে বুক পর্যন্ত। তার মধ্যেই হেঁটে চলেছেন দুই যুবক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৬
Video of men carrying baby in neck deep water in Vijayawada

ছবি: এক্স থেকে নেওয়া।

রাস্তায় একবুক জল। তার মধ্যেই হেঁটে চলেছেন দুই যুবক। তাঁদের হাতে একটি প্লাস্টিকের বাক্স। আর সেই বাক্সে শুয়ে রয়েছে এক দুগ্ধপোষ্য শিশু। প্রবল বর্ষণ এবং বন্যা পরিস্থিতিতে বিপর্যস্ত অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ায় দেখা মিলল এমনই এক দৃশ্যের। সেই ঘটনার একটি ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, প্রচণ্ড বৃষ্টিতে ভেসে গিয়েছে বিজয়ওয়াড়ার একটি রাস্তা। জল উঠেছে বুক পর্যন্ত। তার মধ্যেই হেঁটে চলেছেন দুই যুবক। তাঁদের হাতে একটি হলুদ রঙের প্লাস্টিকের বাক্স। সেই বাক্সে নড়াচড়া করছে মাস পাঁচ-ছ’য়েকের এক শিশু। বাক্সটিকে জলে ভাসিয়ে নিয়ে যাচ্ছেন তাঁরা।

ভাইরাল ওই ভিডিয়োটি ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। অনেকে বিজয়ওয়াড়ার পরিস্থিতি দেখে উদ্বেগ প্রকাশ করেছেন। শিশুটির জন্য মঙ্গলকামনা করতেও দেখা গিয়েছে অনেককে। ওই দৃশ্যের সঙ্গে ‘বাহুবলী’ ছবির একটি দৃশ্যেরও মিল খুঁজে পেয়েছেন কেউ কেউ।

উল্লেখ্য, বন্যাকবলিত এলাকায় উদ্ধার ও ত্রাণকাজে যোগ দিতে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর আরও চারটি দল চারটি হেলিকপ্টার নিয়ে বিজয়ওয়াড়া পৌঁছেছে। পুণে থেকে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর মোট ১২০ জন সদস্য হেলিকপ্টার এবং মোটরবোটগুলি নিয়ে গান্নাভারম বিমানবন্দরে পৌঁছন। উদ্ধারকাজ এবং ত্রাণ পৌঁছে দেওয়ার কাজে হাত লাগিয়েছে ভারতীয় বায়ুসেনাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement