Spaghetti Dance

খাবারের প্লেটে নেচে উঠছে চাউমিন, ভিডিয়ো দেখে চমকে গেলেন খাদ্যপ্রেমীরা

দু’জন মানুষ ভালবাসায় একে অপরের মধ্যে ডুবে থাকলে নাচের মাধ্যমে যে ভাবে সেই অনুভূতি তুলে ধরার চেষ্টা করছে ওই পদ। যেন দু’জন মানুষের দুই প্রতিমূর্তি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ১৪:২০
চাউমিনের ‘নৃত্য’।

চাউমিনের ‘নৃত্য’। —ছবি: ইনস্টাগ্রাম।

খাবারের টেবিলের উপর পাতা রয়েছে বাদামি রঙের মোলায়েম কাপড়ের কভার। তার উপর চামচ এমন প্লেট রাখা। সাদা রঙের প্লেটের রয়েছে চাউমিন (স্প্যাগেটি নামেও সেটি পরিচিত)। প্লেটের পাশে রয়েছে কাচের গ্লাস। দেখে মনে হচ্ছে, গ্লাসের মধ্যে রেড ওয়াইন রয়েছে। ফুলদানির ভিতর গোলাপ ফুল দিয়ে সাজিয়ে বেশ সুন্দর করেই আয়োজন করা হয়েছে। হঠাৎ দেখা গেল, প্লেটের উপর রাখা চাউমিন নেচে উঠেছে।

Advertisement

দু’জন মানুষ ভালবাসায় একে অপরের মধ্যে ডুবে থাকলে নাচের মাধ্যমে যে ভাবে সেই অনুভূতি তুলে ধরার চেষ্টা করছে ওই পদ। যেন দু’জন মানুষের দুই প্রতিমূর্তি। এক জন নীচে শুয়ে রয়েছে এবং অন্য জনকে আগলে রেখে তার নৃত্যভঙ্গিমায় নিজেকে ডুবিয়ে দিচ্ছে। সমাজমাধ্যমে এই ধরনের একটি ভিডিয়ো ছড়িয়ে পড়ায় নেটব্যবহারকারীরা তা দেখে বিস্মিত হয়ে গিয়েছেন।

ওয়াশিংটন স্টেটের বৃহত্তম শহর সিয়াটেলের বাসিন্দা জেমস গার্দে। কৃত্রিম বুদ্ধিমতা নিয়ে নানা রকম কেরামতি করেন তিনি। এই ভিডিয়োটিও কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নিয়ে তৈরি করে নিজের ইনস্টাগ্রামের পাতায় পোস্ট করেছেন জেমস। ভিডিয়োটি পোস্ট করার সময় তিনি লিখেছেন, ‘‘আমার কাছে প্রেমের ভাষা হল খাদ্য।’’ শুধু চাউমিন নিয়ে নয়, গাছের পাতা, ফুল থেকে শুরু করে সমুদ্রের ঢেউ নিয়েও কৃত্রিম বুদ্ধিমত্তার মতো উন্নত প্রযুক্তির ব্যবহার করে সমাজমাধ্যমের পাতায় ভিডিয়ো পোস্ট করেন তিনি।

চাউমিনের ভিডিয়োটি পোস্ট করার পর সমাজমাধ্যমে তা রাতারাতি ছড়িয়ে পড়েছে। নেটব্যবহারকারীদের একাংশের দাবি, ভিডিয়োটি এতটাই সুন্দর যে তাঁরা অভিভূত হয়ে পড়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement