Wedding

বলিউডের গানেই বিয়ের মন্ত্র! যদিদং হৃদয়ংয়ের বদলে কী বললেন পুরোহিত? ভিডিয়ো ভাইরাল

সাধারণত ভারতীয় বিয়ের মণ্ডপে অগ্নি সাক্ষী রেখে পুজো, হোম-যজ্ঞ করাই নিয়ম। সেই পুজোয় বিভিন্ন সংস্কৃত শ্লোক পাঠের সঙ্গে সঙ্গে সাতটি শপথ নেন বর এবং কনে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ মে ২০২৩ ২৩:৩৩
Representative image of a Hindu wedding

মন্ত্রচ্চারণের বদলে হঠাৎই গলা খুলে গান ধরলেন পুরোহিত। প্রতীকী ছবি।

বিয়ে দিতে বসেছিলেন। কিন্তু মন্ত্রচ্চারণের বদলে হঠাৎই গলা খুলে গান ধরলেন পুরোহিত। বিয়ের মণ্ডপে অগ্নিকুন্ডের সামনে বর-কনেকে বসিয়ে রেখেই আচমকা শুরু হল তাঁর সঙ্গীত সাধনা! সেই মুহূর্তের কয়েক মিনিটের একটি ভিডিও রেকর্ডিং ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে।

সাধারণত ভারতীয় বিয়ের মণ্ডপে অগ্নি সাক্ষী রেখে পুজো, হোম-যজ্ঞ করাই নিয়ম। সেই পুজোয় বিভিন্ন সংস্কৃত শ্লোক পাঠের সঙ্গে সঙ্গে সাতটি শপথ নেন বর এবং কনে। এই পুরোহিত সেই প্রক্রিয়াই শুরু করেছিলেন। কিন্তু যদিদং হৃদয়ং এর বদলে তাঁকে সুর করে গাইতে শোনা গেল বলিউডি গান। পুরোহিত গাইলেন, "সাথ রহেঙ্গে সাত জনম তক আও ইয়ে খায়ে কসম..."

Advertisement

সংস্কৃত মন্ত্রের মূল কথাও তা-ই। পুরোহিতের গানে তাই আত্মীয় স্বজনদেরও দেখা যায় উৎসাহ দিতে। পরে দেখা যায় পুরোহিতের সুরে সুর মিলিয়ে সেই গান গাইছেও এক পুরুষ কণ্ঠস্বর।

পুরোহিত তার পরের পর্বে যান। নতুন গান ধরেন। বলেন, "বিনায়ক (পাত্র) যখন নন্দিনীকে দেখেছিল তখন ও একটি শপথ নিয়েছিল।" কী সেই শপথ? পুরোহিত গেয়ে ওঠেন, "তুঝে আপনা বানানে কি কসম খাই হ্যায়..."

এই ভাবেই গানে গানে এগোতে থাকে বিয়ে। আত্মীয়-স্বজনদেরও দেখা যায় গানে গলা মেলাতে। ভিডিওটি এখানেই শেষ হয়ে যায়।

আরও পড়ুন
Advertisement