Viral Video

বিমান ওড়ানোর আগে উইন্ডস্ক্রিন মুছছেন পাইলট নিজেই! ক্যামেরায় বন্দি হল পাকিস্তানের বিমানবন্দরের দৃশ্য

পাকিস্তান থেকে বিমান ওড়ানোর আগে সব পরীক্ষা করে দেখে নিচ্ছিলেন সেই বিমানের পাইলট। বিমান চালাতে সুবিধা হবে বলে সামনের জানলা খুলে বাইরের দিকে ঝুঁকে পড়েন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৮
Pakistani pilot cleans windscreen from airplane before takeoff

ছবি: এক্স থেকে নেওয়া।

কয়েক মিনিটের মধ্যেই পাকিস্তানের বিমানবন্দর থেকে সৌদি আরবের দিকে উড়বে বিমান। তার আগে নিজের জায়গায় বসে সব খতিয়ে দেখে নিচ্ছিলেন পাইলট। কিন্তু তাঁর কাণ্ডকারখানা দেখে চমকে উঠলেন যাত্রীদের একাংশ। বিমানের জানলা নামিয়ে অর্ধেক শরীর বাইরে বার করে দিলেন তিনি। তার পর উইন্ডস্ক্রিন, অর্থাৎ বিমানের সামনের কাচটি পরিষ্কার করতে শুরু করলেন। সমাজমাধ্যমে এমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

‘ঘর কে কলেশ’ নামের অ্যাকাউন্ট থেকে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলের পাতায় ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। জানা গিয়েছে যে, পাকিস্তানের বিমানবন্দরে এয়ারবাস ৩৩০-২০০ বিমানে এই ঘটনাটি ঘটেছে। বিমানের গন্তব্যস্থল ছিল সৌদি আরবের জেড্ডা বিমানবন্দর। পাকিস্তান থেকে বিমান ওড়ানোর আগে সব পরীক্ষা করে দেখে নিচ্ছিলেন পাইলট।

বিমান চালাতে সুবিধা হবে বলে সামনের জানলা খুলে বাইরের দিকে ঝুঁকে পড়েন তিনি। তার পর সামনের কাচটি পরিষ্কার করতে শুরু করেন। এই ভিডিয়োটি দেখে সমাজমাধ্যমে হাসির রোল ওঠে। এক নেটব্যবহারকারী বলেন, ‘‘উনি (পাইলট) তো বিমান ওড়াবেন। বাস চালাবেন না তো!’’ আবার অন্য এক নেটাগরিকের কথায়, ‘‘উইন্ডস্ক্রিন পরিষ্কার করা তো বিমানের অন্য কর্মীর কাজ। তাঁদের কাজে হয়তো সন্তুষ্ট হননি পাইলট। তাই নিজেই হাত লাগিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement