viral news of leave

ছুটি চাওয়ায় অসুখের প্রমাণ চাইলেন ম্যানেজার, পশ্চাদ্দেশের ছবি পাঠালেন কর্মী!

সমাজমাধ্যম রেডিটের একটি পোস্ট ঘিরে হইচই পড়ে গিয়েছে। ওই পোস্টে বলা হয়েছে একটি সংস্থার কর্মী ছুটির আবেদন করেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৩:৫৮
Manager asked employee for medical proof he sent a picture

—প্রতীকী ছবি।

হেমোরয়েড বা অর্শ রোগে ভুগছিলেন এক কর্মী। তার জন্য অফিস থেকে ছুটি চাওয়ায় বলা হয়েছিল প্রমাণ দিতে। তাই নিজের পশ্চাদ্দেশের ছবি তুলে তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে পাঠিয়ে দিলেন সেই কর্মী। তবে নিজের এই কীর্তিতে খানিকটা বিপাকে পড়েছেন ওই কর্মী। পরিস্থিতি মোকাবিলা করতে গিয়ে এই উদ্ভট কাজটি করে ফেলার পর চিন্তায় পড়ে গিয়েছেন তিনি। সম্প্রতি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে খবরটি। সমাজমাধ্যম রেডিটের একটি পোস্ট ঘিরে হইচই পড়ে গিয়েছে। ওই পোস্টে বলা হয়েছে, একটি সংস্থার কর্মী ছুটির আবেদন করেন। তিনি ফোন করে ম্যানেজারকে বলেন, যে হেতু তাঁর হেমোরয়েড আছে তাই তিনি বেশি ক্ষণ দাঁড়াতে পারছেন না, ছুটি চাই। উত্তরে ম্যানেজার কর্মচারীর কাছে হেমোরয়েড রোগে আক্রান্ত হওয়ার প্রমাণ চেয়ে বসেন।

Advertisement

প্রমাণের অভাবে ছুটি হাতছাড়া হতে পারে দেখে নিজের পশ্চাদ্দেশের ছবি নিজের ম্যানেজারকে পাঠান সেই কর্মচারী। ছবি পাঠিয়েও স্থির থাকতে পারেননি তিনি। কারণ সংস্থার কোনও নিয়ম এতে লঙ্ঘন হয়েছে কি না তা নিয়েও উদ্বিগ্ন ছিলেন। ছবিটি পাঠিয়ে সংস্থার নিয়ম বা আইন ভেঙেছেন কি না তা রেডিটের পোস্টে জানতে চান। তাঁর আশঙ্কা, সংস্থার নিয়োগ বিভাগ বা পুলিশে অভিযোগ জানাতে পারেন তাঁর ম্যানেজার। সে ক্ষেত্রে কী সমস্যা হতে পারে তা-ও পোস্টে জানতে চান ওই কর্মী। সমাজমাধ্যমে অদ্ভুত এই পোস্টটি সকলের নজর কেড়েছে।

হেমোরয়েড এমন একটি অসুখ যার ফলে মলদ্বার ফুলে ওঠে এবং এটি বেশ বেদনাদায়ক। পরিস্থিতির অবনতি হলে মলদ্বার থেকে রক্ত পড়তে পারে। এই অস্বস্তিকর অবস্থায় ভুক্তভোগীরা চট করে কারও সামনে এই নিয়ে আলোচনা করতে অস্বাচ্ছন্দ্য বোধ করেন।

আরও পড়ুন
Advertisement