fuuny act of a pet dog

চুরি হয় হোক, আদরে মজে চোরকে বেকসুর খালাস দিল ‘ফাঁকিবাজ পাহারাদার’, এগিয়েও দিল দরজা পর্যন্ত!

গ্যারাজ থেকে একটি দামি সাইকেল চুরি করে নিয়ে পালাচ্ছিল এক ব্যক্তি। সেই সময়েই বাড়ির ভিতর থেকে ছুটে আসে ওই পোষ্যটি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১২:০৫
Dog didn’t stop thief, want belly rubbing

ছবি: সংগৃহীত।

চুরি করা আটকানো তো দুরের কথা, উল্টে চোরের কাছে লেজ নাড়তে নাড়তে হাজির বাড়ির পোষ্য। বড়সড় এক গোল্ডেন রিট্রিভার সে। চোরবাবাজিকে তার এতই পছন্দ হয়ে যায় যে, শেষ পর্যন্ত চোরের হাতেই আদর খেতে শুরু করে। চোরও চুরির সাইকেলটি ফেলে ফিরে এসে পোষ্যটিকে আদরে ভরিয়ে দেয়। এমনই এক অদ্ভুত ভিডিয়ো ইনস্টাগ্রামে পোস্ট করেছিল সান দিয়েগোর পুলিশ। ২০২৩ সালের সেই ভিডিয়ো সম্প্রতি আবার ভাইরাল হয়েছে। চোরের সন্ধান চাই বলে পুলিশ এই ভিডিয়োটি পোস্ট করেছিল। চুরি যাওয়া সাইকেলটির মূল্য লক্ষাধিক টাকা। (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

Advertisement

সেখানে দেখা গিয়েছে গ্যারাজ থেকে একটি দামি সাইকেল চুরি করে নিয়ে পালাচ্ছিল এক ব্যক্তি। সেই সময়ই বাড়ির ভিতর থেকে ছুটে আসে ওই পোষ্যটি। চোরকে দেখেও টুঁ শব্দটিও করেনি পাহারাদার। বরং তার কাছে গিয়ে আদর খেতে খেতে একসময়ে মাটিতে শুয়ে পড়তে দেখা গিয়েছে কুকুরটিকে। চুরি করতে আসা অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তিকেও পরম আদরে কুকুরটির গায়ে-মাথায় হাত বুলিয়ে দেখা যায় ওই ভিডিয়োয়। শেষে দেখা যায়, চুরি করতে আসা আগন্তুকের ভালবাসা আর আদরে সন্তুষ্ট পোষ্যটি তাকে সাইকেলটি নিয়ে চলে যেতে দেখেও রা কাড়েনি। এমনকি চলে যাওয়ার সময় গোল্ডেন রিট্রিভারটিকে চোরকে দরজা পর্যন্ত এগিয়ে দিয়ে ফিরে আসতে দেখা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement