Viral Video

গিজ়ার পিরামিডের উপর ঘুরছে কুকুর! তরুণ প্যারাগ্লাইডারের ক্যামেরায় ধরা পড়ল ভিডিয়ো

এক তরুণ গিজ়ার পিরামিডের সামনে প্যারাগ্লাইডিং করছেন। হাতে থাকা ক্যামেরায় বন্দিও করছেন সেই মুহূর্ত। গিজ়ার পিরামিডের উপর দিয়ে যেতেই তাঁর ক্যামেরায় এক বিরল দৃশ্য ধরা পড়ল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১৭:১১
পিরামিডের উপর ঘোরাফেরা করছে কুকুর।

পিরামিডের উপর ঘোরাফেরা করছে কুকুর। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

‘দ্য গ্রেট পিরামিড অফ গিজ়া’। ইজিপ্টের দ্রষ্টব্য পর্যটনস্থলগুলির মধ্যে অন্যতম। ৪৫৪.৪ ফুট উঁচু এই পিরামিড অনেক পর্যটকই পাখির চোখে দেখতে চান। সেখানে গিয়ে ‘প্যারাগ্লাইডিং’-এর মাধ্যমে আকাশে উড়ে সেই শখ পূরণও করেন একাধিক পর্যটক। এক তরুণ পর্যটকও সেই উদ্দেশ্যে সেখানে গিয়ে ‘প্যারাগ্লাইডিং’ করেন। সম্পূর্ণ অভিজ্ঞতা ক্যামেরাবন্দি করে রাখছিলেন তিনি। কিন্তু গিজ়ার পিরামিডের সামনে যেতেই চমকে গেলেন তিনি। ৪৫০ ফুটেরও বেশি উঁচু এই পিরামিডের উপরে ঘোরাফেরা করছে এক কুকুর। সম্প্রতি সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ঘোরাফেরা করছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

‘কলিন রাগ’ নামের অ্যাকাউন্ট থেকে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলের পাতায় একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, এক তরুণ গিজ়ার পিরামিডের সামনে প্যারাগ্লাইডিং করছেন। হাতে থাকা ক্যামেরায় বন্দিও করছেন সেই মুহূর্ত। গিজ়ার পিরামিডের উপর দিয়ে যেতেই তাঁর ক্যামেরায় এক বিরল দৃশ্য ধরা পড়ল।

ক্যামেরা ‘জু়ম ইন’ করে তিনি দেখলেন, পিরামিডের উপরে ঘোরাফেরা করছে একটি কুকুর। নীচের দিকে ঝুঁকে কিছু একটা খুঁজছে সে। তরুণের দাবি, ওই কুকুরটি নাকি পাখি দেখে চিৎকার করে ডাকছিল। এত উঁচুতে কুকুরটি যে হেঁটে উঠেছে, তা ভেবেই অবাক হয়ে গিয়েছেন নেটব্যবহারকারীদের অধিকাংশ।

আরও পড়ুন
Advertisement