C V Ananda Bose News

রাজভবনে আইনি নোটিস প্রাক্তন উপাচার্যদের, বোসের বিরুদ্ধে মানহানি মামলার হুঁশিয়ারি

রাজ্যপাল তথা আচার্য সিভি আনন্দ বোসের বিরুদ্ধে মানহানির মামলার হুঁশিয়ারি প্রাক্তন উপাচার্যদের। রাজভবনে পাঠানো হল আইনি নোটিস। ৫০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দাবি।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫০
Advertisement

রাজ্য-রাজ্যপাল সংঘাতে নয়া মোড়। আচার্য সিভি আনন্দ বোসের বিরুদ্ধে এবার মানহানির মামলার হুঁশিয়ারি! রাজভবনে আইনি নোটিস পাঠিয়ে বেনজির দৃষ্টান্ত স্থাপন করলেন রাজ্যের প্রাক্তন উপাচার্যেরা। যার নেতৃত্ব দিলেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য তথা যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ওমপ্রকাশ মিশ্র। এ দিন কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে সিভি আনন্দ বোসের বিরুদ্ধে তোপ দাগলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য আশুতোষ ঘোষ। তাঁদের সঙ্গে ছিলেন অধ্যাপক মহুয়া দাস (রাজ্য বিশ্ববিদ্যালয়, বারাসত), অধ্যাপক সাধন দাস (কাজী নজরুল বিশ্ববিদ্যালয়), অধ্যাপক দীপক কর-সহ মোট ১২ জন প্রাক্তন উপাচার্য।

Advertisement

প্রাক্তন উপাচার্যদের বিরুদ্ধে ক্যাম্পাসে রাজনীতি করা, ছাত্রীকে হেনস্থা এবং দুর্নীতি করার মতো অভিযোগ এনেছেন স্বয়ং আচার্য। তাঁর বিরুদ্ধেই এ দিন সরব হয়েছেন প্রাক্তন উপাচার্যেরা। রাজভবনে আইনি নোটিস পাঠিয়ে তাঁদের দাবি, ১৫ দিনের মধ্যে আচার্যকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। শুধু তাই নয়, আনন্দ বোসের বিবৃতির কারণে তাঁদের যে সম্মানহানি হয়েছে, তার জন্য ৫০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণও দাবি করেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সর্বশেষ ভিডিয়ো
Advertisement