Alipur Zoo

বাঘ, সিংহ দত্তক নেওয়ার সুযোগ! বন্যদের ভাল থাকা সুনিশ্চিত করতে চিড়িয়াখানার অভিনব উদ্যোগ

বন্যপ্রাণের ভাল থাকা সুনিশ্চিত করতে আলিপুর চিড়িয়াখানার অভিনব উদ্যোগ। সোহিনী, সপ্তর্ষিদের দেখানো পথে এগোতে চাইছেন মীর, স্বস্তিকারাও।

প্রতিবেদন: প্রচেতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ১৬:৪০
Advertisement

বাঘ, সিংহ কিংবা হাতি অথবা বিরল প্রজাতির কোনও বন্যপ্রাণের অভিভাবক হতে চান? আপনার কাছে রয়েছে সুবর্ণ সুযোগ। ২০১৫ সাল থেকে ‘অ্যাডপ্ট এ ওয়াইল্ড চাইল্ড’ নামের একটি প্রকল্প শুরু করেছে আলিপুর চিড়িয়াখানা। যেখানে মাসিক কিংবা বার্ষিক এককালীন কিছু টাকার বিনিময়েই আপনি হয়ে যেতে পারেন আপনার পছন্দের বন্যপ্রাণের অভিভাবক। শুরু থেকেই এই উদ্যোগের সঙ্গে জুড়েছেন একাধিক ব্যক্তিত্ব এবং সংস্থা। ২০১৫-১৬ আর্থিক বর্ষেই যেমন তিস্তা (বাঘ) ও তিতিরের (হাতি) দায়িত্ব নিয়েছিল ইমামি গ্রুপ। বাঘ ও হাতির ভাল থাকাকে সুনিশ্চিত করতে আলিপুর কর্তৃপক্ষকে এককালীন মোট ৪ লক্ষ টাকা দিয়েছিল ইমামি। ব্যক্তিগত উদ্যোগে শিম্পাঞ্জি বাবুকে ‘দত্তক’ নিয়েছেন নাট্যব্যক্তিত্ব সোহিনী সেনগুপ্ত এবং সপ্তর্ষি মৌলিক। তাঁদের দেখানো পথেই এবার এগিয়ে আসার কথা ভাবছেন মীর এবং স্বস্তিকার মতো খ্যাতনামীরাও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সর্বশেষ ভিডিয়ো
Advertisement