Travel gadgets

বেড়াতে যাওয়ার সময় কোন কোন গ্যাজেট সঙ্গে রাখা দরকার ?

বেড়াতে যাওয়া মানে সব সময় শুধু বেড়ানো নয়, সঙ্গে কাজও থাকে। মোবাইল, স্মার্ট ওয়াচ, ক্যামেরা, ল্যাপটপ, সেগুলির চার্জারও এখন সফরসঙ্গী। জেনে নিন, বেড়াতে গেলে সঙ্গে কোন ধরনের গ্যাজেট রাখলে সুবিধা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১৯:১২
বেড়াতে যাচ্ছেন? কোন কোন গ্যাজেট সঙ্গে রাখলে সুবিধা হবে?

বেড়াতে যাচ্ছেন? কোন কোন গ্যাজেট সঙ্গে রাখলে সুবিধা হবে? গ্রাফিক্স: শৌভিক দেবনাথ

বেড়াতে যাওয়া মানে সঙ্গে শুধু জামা-কাপড় নয়, মোবাইল তো বটেই, সঙ্গে থাকে ক্যামেরা থেকে ল্যাপটপও। জীবনের সঙ্গে জুড়ে গিয়েছে প্রযুক্তি। তাই প্রয়োজন হয় জরুরি কিছু গ্যাজেটেরও। দেশ হোক বা বিদেশ, কয়েকটি জিনিস সঙ্গে রাখলে সুবিধা হবে আপনারই।

Advertisement

হাইব্রিড ওয়াল চার্জার

সঙ্গে ফোন থাকুক বা ক্যামেরার ব্যাটারি, চার্জ দিতেই হবে। কিন্তু, বেড়াতে গেলে সব সময় হোটেলের ঘরে চার্জ দেওয়ার একাধিক জায়গা থাকে না। তখন কাজে আসবে হাইব্রিড ওয়াল চার্জার। এটি একটি টু-ইন ওয়ান চার্জার। একটা চার্জার প্লাগে লাগিয়ে দিয়ে তা থেকে একসঙ্গে দু’টি গ্যাজেটে দ্রুত চার্জ দেওয়া সম্ভব হবে। উড়ানেও এই ধরনের চার্জার নিয়ে যেতে কোনও সমস্যা নেই।

পাওয়ার ব্যাঙ্ক

রাস্তাঘাটে মোবাইল চার্জের জন্য পাওয়ার ব্যাঙ্ক খুব জরুরি। উচ্চ ক্ষমতা সম্পন্ন পাওয়ার ব্যাঙ্ক সঙ্গে থাকলে লম্বা যাত্রায় সুবিধা হবে। বিদ্যুৎ নেই বা দীর্ঘ ক্ষণ বিদ্যুৎ থাকে না, এমন কোনও জায়গাতেও জরুরি হয়ে উঠতে পারে পাওয়ার ব্যাঙ্ক। বিশেষত, বর্ষার সময় পাহাড়ি এলাকায় গেলে পাওয়ার ব্যাঙ্ক নিতে ভুলবেন না।

ইউনিভার্সাল সকেট ট্রাভেল অ্যাডপ্টার

বিশেষত অন্য দেশে বেড়াতে গেলে এই ধরনের অ্যাডপ্টার সঙ্গে রাখা দরকার। এতে একসঙ্গে বিভিন্ন ধরনের প্লাগ ও পোর্ট থাকে। একটা ছোট্ট অ্যাডপ্টার দিয়ে একসঙ্গে ক্যামেরার ব্যাটারি থেকে ফোন, পাওয়ার ব্যাঙ্কে চার্জ দেওয়া যায়।

৭ ইন ওয়ান মাল্টিপোর্ট অ্যাডাপ্টার

এই ধরনের একটা গ্যাজেট সঙ্গে থাকলে অনেক সুবিধা। বিশেষত, যাঁরা ভ্লগিং করেন। এখন অনেকেই কাজের জন্য ক্যামেরা, ল্যাপটপ সঙ্গে নিয়ে যান। এতে থাকে ইউএসবি সি পোর্ট, এসডি কার্ড রিডার, ইউএসবি এ ও সি ডেটা পোর্ট। এই গ্যাজেটটি ব্যবহার করে ল্যাপটপে দ্রুত চার্জ দেওয়া যায়, ডেটা স্থানান্তরিত করা যায়। সম্ভব আরও অনেক কাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement