Airlines

Aviation Ministry: বিমানবন্দরে বোর্ডিং পাস দিতে বাড়তি মূল্য নেওয়া যাবে না, নির্দেশ পরিবহণ মন্ত্রকের

বেশির ভাগ বিমান সংস্থা কাউন্টার থেকে বোর্ডিং পাস নিলে যাত্রীদের কাছে একটি অতিরিক্ত মূল্য নিয়ে নেয়। এ বার সেই নিয়মে এল বড়সড় বদল।

Advertisement
সংবাদসংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১২:৩২
টিকিট থাকা সত্ত্বেও বিমানে যাত্রা করার আগে যাত্রীদের ওয়েব চেক-ইন করাতে হয়।

টিকিট থাকা সত্ত্বেও বিমানে যাত্রা করার আগে যাত্রীদের ওয়েব চেক-ইন করাতে হয়। ছবি: সংগৃহীত

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের নতুন নির্দেশিকা অনুসারে, বিমানবন্দরের চেক-ইন ডেস্কে বোর্ডিং পাস দেওয়ার সময় বিমানসংস্থাগুলি কোনও অতিরিক্ত ফি আরোপ করতে পারবে না। সম্প্রতি ‘মিনিষ্ট্রি অব সিভিল এভিয়েশন’-এর নজরে এসেছে যে বিমান সংস্থাগুলি বোর্ডিং পাস দেওয়ার জন্য অতিরিক্ত মূল্য নিচ্ছে। ১৯৩৭ সালে পাশ হওয়া এয়ারক্রাফ্টের নিয়ম অনুযায়ী, যাত্রীদের কাছ থেকে এই অতিরিক্ত মূল্য নেওয়া বৈধ নয়।

টিকিট থাকা সত্ত্বেও বিমানে যাত্রা করার আগে যাত্রীদের ওয়েব চেক-ইন করাতে হয়। কিন্তু ওয়েব চেক-ইন করা না থাকলে বিমানসংস্থাগুলি অতিরিক্ত আরও কিছু টাকা যাত্রীদের কাছ থেকে নেয়।

Advertisement

কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের তরফে বলা হয়েছে, ওয়েব চেক-ইন করা না থাকলে বিমানবন্দরের মধ্যে চেক-ইন কাউন্টারে বোর্ডিং পাস নেওয়ার সময় কোনও বাড়তি টাকা নেওয়া যাবে না। বিমানসংস্থাগুলিকে এ বিষয়ে সতর্ক হতে নির্দেশে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement