Vinesh Phogat

বিনেশের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন ব্রিজভূষণ, জবাব দিলেন বজরং

প্যারিস অলিম্পিক্সে বিনেশ পদক না পাওয়ায় গোটা দেশ দুঃখ পেয়েছিল। বজরংয়ের অভিযোগ, বিজেপি আনন্দ পেয়েছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১১
Bajrang Punia

(বাঁ দিক থেকে) বিনেশ ফোগাট, ব্রিজভূষণ শরণ সিংহ এবং বজরং পুনিয়া। ছবি: পিটিআই।

বজরং পুনিয়া এবং বিনেশ ফোগাট কংগ্রেসে যোগ দিতেই তাঁদের বিরুদ্ধে আক্রমণ শুরু করেন ব্রিজভূষণ শরণ সিংহ। কুস্তি সংস্থার প্রাক্তন প্রধানের অভিযোগ, চুরি করে অলিম্পিক্সে গিয়েছিলেন বিনেশ। সে কথার উত্তর দিলেন বজরং।

Advertisement

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বজরং বলেন, “ব্রিজভূষণের মানসিকতা সকলের সামনে চলে এসেছে। ওই পদক শুধু বিনেশের ছিল না। ১৪০ কোটি মানুষের পদক ওটা। সেখানে ব্রিজভূষণ ওর হার, পদক না পাওয়া নিয়ে উচ্ছ্বসিত।”

প্যারিস অলিম্পিক্সে বিনেশ পদক না পাওয়ায় গোটা দেশ দুঃখ পেয়েছিল। বজরংয়ের অভিযোগ, বিজেপি আনন্দ পেয়েছিল। তিনি বলেন, “বিনেশ পদক না পাওয়ায় যারা আনন্দ পেয়েছিল, তারা দেশভক্ত? ছোট থেকে দেশের জন্য লড়ছি। আমাদের দেশভক্তি শেখাবে? ওরা মেয়েদের যৌন নিগ্রহ করেছে।”

বিনেশ কংগ্রেসের হয়ে ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ব্রিজভূষণ নেমে পড়েছিলেন তাঁর বিরুদ্ধে। যৌন নিগ্রহে অভিযুক্ত ভারতীয় কুস্তি সংস্থার অপসারিত প্রধান ব্রিজভূষণ অভিযোগ করেছিলেন বিনেশের বিরুদ্ধে। বিজেপি নেতা বলেছিলেন, “খেলাধুলার ক্ষেত্রে ভারতের মুকুট হরিয়ানা। সেখানে গত আড়াই বছর ধরে বন্ধ কুস্তি। কোনও ট্রায়াল ছাড়াই বজরং (পুনিয়া) এশিয়ান গেমসে গিয়েছিলেন। এটা কি মিথ্যা? কুস্তি বিশেষজ্ঞদের কাছে আমার প্রশ্ন, বিনেশ ফোগাটকে আমার প্রশ্ন, একই দিনে কেউ দু’টি ভিন্ন বিভাগে ট্রায়াল দিতে পারে? ওজন নেওয়া হয়ে যাওয়ার পর পাঁচ ঘণ্টা ট্রায়াল বন্ধ রাখা যায়? আপনি কুস্তিতে জেতেননি, চুরি করে ওখানে (অলিম্পিক্সে) গিয়েছিলেন। ঈশ্বর আপনাকে তার শাস্তি দিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement