Vinesh Phogat

চাঞ্চল্যকর অভিযোগ ধর্নায় বসা কুস্তিগিরদের

দিল্লি পুলিশকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট। সোমবার কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরন সিংহের বিরুদ্ধে এফআইআর দায়ের করার আবেদন জানিয়ে মামলা হয় শীর্ষ আদালতে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ০৮:৫২
An image of Vinesh Phogat

চাঞ্চল্যকর অভিযোগ আনলেন এ দেশের নামী কুস্তিগির বিনেশ ফোগট। ফাইল ছবি।

দিল্লি পুলিশকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট। সোমবার কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরন সিংহের বিরুদ্ধে এফআইআর দায়ের করার আবেদন জানিয়ে মামলা হয় শীর্ষ আদালতে। একই দিন চাঞ্চল্যকর অভিযোগ আনলেন এ দেশের নামী কুস্তিগির বিনেশ ফোগট। তাঁর দাবি, হেনস্থার শিকার হওয়া মহিলা কুস্তিগিরদের পরিচয় ফাঁস করে দিয়েছে দিল্লি পুলিশ। শুধু তাই নয়, জাতীয় সংস্থার কয়েক জন কর্তা নাকি অভিযোগ প্রত্যাহার করার জন্য আক্রান্তদের ভয় দেখাচ্ছেন। এমনকি তাঁরা নাকি ঘুষও দেওয়ার চেষ্টা করছেন।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় বলেছেন, ‘‘অভিযোগ গুরুতর।’’ নোটিস জারি করে শুক্রবারের মধ্যে দিল্লি পুলিশকে রিপোর্ট দেওয়ার নির্দেশও দেন তিনি। এ দিকে, বজরংরা জানিয়েছেন, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক ব্যবস্থা না নিলে তাঁরা বৃহত্তর আন্দোলনেরপথে যাবেন।

Advertisement

গত শুক্রবার দিল্লির কনট প্লেস থানায় অভিযোগ দায়ের করেন সাত মহিলা কুস্তিগির। কুস্তিগিরদের হয়ে আইনজীবী কপিল সিব্বল মঙ্গলবার আদালতে বলেন, ‘‘ভিডিয়ো রেকর্ডিংয়ে যৌন হেনস্থার ঘটনা প্রমাণিত। আক্রান্ত সাত কুস্তিগির মহিলা। একজনের বয়স হেনস্থার সময় ছিল ১৬ বছর। যে সোনাও জিতেছে।’’ ফোগটের দাবি, তাঁদের একতা ভঙ্গ করতে হুমকির পাশাপাশি অভিযোগকারীদের নিবৃত্ত করতে মোটা টাকা ঘুষ দিতে চাইছেন। তিনি একেবারে নাম তুলে বলে দিয়েছেন, হরিয়ানা কুস্তি সংস্থার মহাসচিব রাকেশ ও কোচ মহাবীর প্রসাদকে দিয়ে ফোনে হুমকি এবং ঘুষের প্রস্তাব দিচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement