T20 World Cup Celebration

বিরাট খেলেন ছোলে-ভাটুরে, রোহিতের জন্য বড়া পাও, দিল্লিতে প্রাতরাশে কী কী ছিল বিশ্বজয়ীদের মেনুতে

টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে দেশে ফিরেছেন ভারতীয় ক্রিকেটারেরা। দিল্লিতে হোটেলে পৌঁছে প্রাতরাশ সারেন তাঁরা। মেনুতে কী কী ছিল?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৫:৪৭
cricket

রোহিত শর্মাকে কেক খাওয়াচ্ছেন জয় শাহ। পাশে দাঁড়িয়ে রজার বিন্নী। পিছনে ভারতীয় ক্রিকেটারেরা। ছবি: পিটিআই।

ঘূর্ণিঝড়ের জন্য বার্বাডোজ়ে আটকে থাকার পরে অবশেষে দেশে ফিরেছেন ভারতীয় ক্রিকেটারেরা। বৃহস্পতিবার সকালে দিল্লিতে নেমে হোটেলে যায় ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দল। সেখানে প্রাতরাশের বন্দোবস্ত ছিল। ভারতীয় ক্রিকেটারদের পছন্দের কথা ভেবে তৈরি করা হয়েছিল মেনু।

Advertisement

হোটেল সূত্রে খবর, বিরাট কোহলির জন্য ছিল অমৃতসরি ধাঁচের ছোলে-ভাটুরে। এই খাবার বিরাটের খুব প্রিয়। নিজেই বিভিন্ন সাক্ষাৎকারে তিনি বলেছেন যে, ক্রিকেটার হওয়ার পরে ডায়েটের কথা ভেবে এই খাবার তাঁকে বাদ দিতে হয়েছে। কিন্তু সুযোগ পেলে মাঝেমাঝে খান তিনি। ম্যাচ চলাকালীনও বিরাটকে ছোলে-ভাটুরে খেতে দেখা গিয়েছে। সেই কারণে তাঁর জন্য এই বিশেষ খাবার ছিল।

মুম্বইকর রোহিত শর্মা খেতে ভালবাসেন বড়া পাও। তাঁর জন্য বড়া পাও রাখা হয়েছিল মেনুতে। এ ছাড়া নান খাটাই, সিনামন সুগার পামেইর, চারোলি ও পাপরিকা চিজ় টুইস্ট ছিল প্রাতরাশের মেনুতে। ক্রিকেটারদের ঘরে ব্যাট, বল, উইকেট ও পিচের আকারের ছোট ছোট চকোলেট রাখা হয়েছিল।

কিছু ক্ষণ হোটেলে থেকে তার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে যান ক্রিকেটারেরা। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন তাঁরা। সেখানে ১ ঘণ্টার বেশি সময় ছিলেন তাঁরা। সেখান থেকে বেরিয়ে সরাসরি দিল্লি বিমানবন্দরে যান রোহিত, বিরাটেরা। মুম্বইয়ের বিমান ধরেন তাঁরা। মুম্বইয়ে তাঁদের জন্য বিশেষ ব্যবস্থা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। হুডখোলা বাসে ট্রফি নিয়ে উদ্‌যাপন করবেন ক্রিকেটারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement