T20 World Cup 2024

আমেরিকায় পৌঁছে বিরক্ত রোহিতেরা, অনুশীলনের ব্যবস্থা নিয়ে অখুশি ভারত, কী বললেন আয়োজকেরা?

আমেরিকায় অনুশীলনের ব্যবস্থা নিয়ে খুশি হতে পারছেন না রোহিত শর্মারা। খুব সাধারণ মানের সরঞ্জাম নিয়ে অনুশীলন করতে হচ্ছে বলে অভিযোগ রাহুল দ্রাবিড়দের। আইসিসি যদিও অভিযোগ মানতে নারাজ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১০:৫৬
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতীয় দল। বুধবার থেকে চলছে অনুশীলন। কিন্তু আমেরিকায় অনুশীলনের ব্যবস্থা নিয়ে খুশি হতে পারছেন না রোহিত শর্মারা। খুব সাধারণ মানের সরঞ্জাম নিয়ে অনুশীলন করতে হচ্ছে বলে অভিযোগ রাহুল দ্রাবিড়দের।

Advertisement

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ়। ভারতের ম্যাচগুলি আমেরিকায়। তাই সেখানেই অনুশীলন করছেন রোহিতেরা। জানা গিয়েছে যে, ভারতীয় দল পিচ নিয়ে খুশি নয়। অভিযোগ, পিচ থেকে বিভিন্ন সুযোগ-সুবিধা সব কিছুই অস্থায়ী। যার মানও খুব ভাল নয়। সেই কারণেই ভারতীয় দল অভিযোগ করেছে।

আইসিসি-র তরফে অবশ্য বলা হয়েছে, “কোনও অভিযোগ জমা পড়েনি। কোনও দলের পক্ষ থেকেই ক্যান্টিয়াগু পার্কের ব্যবস্থা নিয়ে অভিযোগ করা হয়নি।”

দু’মাস ধরে আইপিএল খেলার পর এ বার ভারতীয় দলের হয়ে খেলতে গিয়েছেন রোহিতেরা। ২ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতের ম্যাচ ৫ জুন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে হবে সেই ম্যাচ। ৯ জুন পাকিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত। এ ছাড়াও আমেরিকা (১২ জুন) এবং কানাডার (১৫ জুন) বিরুদ্ধে ম্যাচ রয়েছে তাদের।

আইপিএলে একেবারেই ফর্মে ছিলেন না হার্দিক। দেশের জার্সিতে ফর্মে ফেরার জন্য মরিয়া তিনি। অনেক ক্ষণ ব্যাট করতে দেখা যায় রোহিত এবং সূর্যকুমার যাদবকেও। তাঁদের বল করেন কুলদীপ যাদব, রবীন্দ্র জাডেজা, যশপ্রীত বুমরা এবং হার্দিক।

আরও পড়ুন
Advertisement