T20 World Cup 2024

বিশ্বকাপ থেকে বিদায়ের পর দেশে ফিরলেন না বাবরেরা, কোথায় গেলেন ছয় পাক ক্রিকেটার?

টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচে কোনও মতে আয়ারল্যান্ডকে হারালেও প্রতিযোগিতা থেকে বিদায় নিতে হয়েছে পাকিস্তানকে। বিশ্বকাপ থেকে বিদায়ের পর দেশে ফিরবেন না পাকিস্তানের ছয় ক্রিকেটার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৯:০১
cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচে কোনও মতে আয়ারল্যান্ডকে হারালেও প্রতিযোগিতা থেকে বিদায় নিতে হয়েছে পাকিস্তানকে। এই ম্যাচে নামার আগেই ছিটকে গিয়েছিল তারা। বিশ্বকাপ থেকে বিদায়ের পর ছুটি কাটাতে গেলেন পাকিস্তানের ক্রিকেটারেরা। বাবর আজম-সহ ছ’জন ক্রিকেটার লন্ডনে ছুটি কাটাতে গিয়েছেন।

Advertisement

পাকিস্তানের এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বাবর ছাড়াও মহম্মদ আমির, ইমাদ ওয়াসিম, হ্যারিস রউফ, শাদাব খান এবং আজম খান লন্ডনে গিয়েছেন। তাঁরা মঙ্গলবার পাকিস্তানে ফিরছেন না। পরিবার এবং বন্ধুবান্ধবদের সঙ্গে সময় কাটাতে চান লন্ডনে। কেউ কেউ স্থানীয় লিগেও খেলার ইচ্ছাপ্রকাশ করেছেন।

সহকারী কোচ আজহার মাহমুদ এবং কোচ গ্যারি কারস্টেন নিজেদের বাড়ি ফিরবেন। বাকি ক্রিকেটারদেরও দেশে ফেরার কথা। এ ছাড়া কোচিং স্টাফেদের মধ্যে যাঁরা বিদেশি, তাঁরা যে যাঁর বাড়িতে ফিরবেন।

বিশ্বকাপের প্রথম ম্যাচে আমেরিকা এবং দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে হারে পাকিস্তান। কানাডা এবং আয়ারল্যান্ডকে হারালেও লাভ হয়নি। আমেরিকা-আয়ারল্যান্ড ম্যাচ ভেস্তে যেতেই আয়োজক দেশ সুপার এইটে চলে যায়।

অগস্টে বাংলাদেশ দু’ম্যাচের টেস্ট সিরিজ় খেলবে পাকিস্তানে গিয়ে। অক্টোবরে পাকিস্তানে যাওয়ার কথা রয়েছে ইংল্যান্ডের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement