T20 World Cup 2024

বিশ্বকাপে নিয়ম ভেঙে শাকিবের বাড়িতে নিমন্ত্রণ খেতে গিয়েছিলেন শান্তরা! জবাব চাইবে বাংলাদেশ বোর্ড

নতুন বিতর্ক বাংলাদেশের ক্রিকেটে। আমেরিকায় বিশ্বকাপ খেলতে গিয়ে নিয়ম ভেঙে নিমন্ত্রণ খেলতে গিয়েছিলেন শান্তেরা। বিষয়টি প্রকাশ্যে আসার পর বিস্মিত হয়েছেন বাংলাদেশের ক্রিকেট কর্তারাও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১০:৪৪
Picture of Bangladesh Cricket Team

বাংলাদেশ ক্রিকেট দল। —ফাইল চিত্র।

আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে শাকিব আল হাসানের বাড়িতে নিমন্ত্রণ খেতে গিয়েছিল বাংলাদেশের ক্রিকেট দল। শাকিবই উদ্যোগ নিয়ে সতীর্থদের নিয়ে গিয়েছিলেন তাঁর নিউ ইয়র্কের বাড়িতে। তা নিয়ে নতুন বিতর্ক তৈরি হয়েছে বাংলাদেশের ক্রিকেটে।

Advertisement

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়ম অনুযায়ী, বিশ্বকাপের মতো প্রতিযোগিতা চলার সময় নির্দিষ্ট জায়গার বাইরে যেতে পারেন না ক্রিকেটারেরা। রেস্তরাঁয় খেতে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা না থাকলেও কারও বাড়িতে নিমন্ত্রণ রক্ষা করতে যাওয়া যায় না। অথচ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আমেরিকায় গিয়ে শাকিবের বাড়িতে নিমন্ত্রণ রক্ষা করতে গিয়েছিলেন নাজমুল হোসেন শান্তরা। স্বাভাবিক ভাবেই বিতর্ক তৈরি হয়েছে। ঘটনায় বিস্মিত এবং অসন্তুষ্ট বাংলাদেশের ক্রিকেট কর্তারা।

বিশ্বকাপ খেলতে গিয়ে নিয়ম ভেঙে ক্রিকেটারদের নিমন্ত্রণ রক্ষা করতে যাওয়া নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হোসেন পাপন বলেছেন, ‘‘এ রকম হওয়ার কথা নয়। প্রতিযোগিতার মাঝে দলের ক্রিকেটারেরা নিমন্ত্রণ রক্ষা করতে কোথাও যেতে পারে না। এটা নিয়মের মধ্যে পড়ে না। কেন এমন হয়েছে, তা জানতে চাওয়া হবে।’’ শাকিবের সঙ্গেও এ ব্যাপারে কথা বলার ইঙ্গিত দিয়েছেন বিসিবি সভাপতি।

নিমন্ত্রণ খেতে যাওয়া, ভারতের বিরুদ্ধে ম্যাচের দিন সহ-অধিনায়ক তাসকিন আহমেদের দলের সঙ্গে মাঠে যেতে না পারা এবং বিশ্বকাপের ফল নিয়ে বুধবার বৈঠকে বসেন বিসিবি কর্তারা। সেই বৈঠকে কোচ এবং অধিনায়কের কাছে রিপোর্ট চাওয়ার সিদ্ধান্ত হয়েছে। তাঁদের সঙ্গে কথা বলার পর প্রয়োজনীয় পদক্ষেপ করবেন বাংলাদেশের ক্রিকেট কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement