T20 World Cup 2024

বিশ্বকাপের প্রথম ম্যাচেই খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়লেন স্টার্ক, কেকেআর বোলারের চোট কতটা গুরুতর?

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া। সহজ জয় পেলেও মার্শদের উদ্বেগ বৃদ্ধি করেছেন স্টার্ক। খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছেড়েছেন বাঁ হাতি জোরে বোলার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১৭:৩০
Picture of Mitchell Starc

মিচেল স্টার্ক। ছবি: আইসিসি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নেমেই চোট পেলেন মিচেল স্টার্ক। কলকাতা নাইট রাইডার্সের জোরে বোলার মাঠ ছেড়েছেন খোঁড়াতে খোঁড়াতে। স্বভাবতই উদ্বেগ তৈরি হয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটারকে নিয়ে।

Advertisement

ওমানের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করেছে অস্ট্রেলিয়া। এই ম্যাচেই চোট পেলেন স্টার্ক। ওমানের ইনিংসের ১৫তম ওভারে প্রথম বলটি ওয়াইড করেন স্টার্ক। সেই বলের পরই খোঁড়াতে দেখা যায় স্টার্ককে। ঝুঁকি না নিয়ে মাঠ থেকে বেরিয়ে যান তিনি। ওভার শেষ করার জন্য গ্লেন ম্যাক্সওয়েলকে বল দেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মিচেল মার্শ। মাঠ ছাড়ার আগে ২০ রানে ২ উইকেট নেন স্টার্ক।

স্টার্কের চোট নিয়ে ম্যাচ শেষ হওয়ার পর প্রশ্ন করা হয় মার্শকে। তিনি বলেছেন, ‘‘পায়ে টান ধরেছিল স্টার্কের। বিশ্বকাপ সবে শুরু। তাই ও কোনও ঝুঁকি নিতে চায়নি। সাবধানতার জন্য মাঠ ছাড়তে চেয়েছিল। আমিও আপত্তি করিনি। উদ্বিগ্ন হওয়ার মতো কোনও চোট লাগেনি ওর। তবে ওই অবস্থায় বল করলে বড় চোট লাগতে পারত।’’

মাঠ ছাড়ার আগে ৩ ওভারে ২০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন বাঁ হাতি জোরে বোলার। প্রথম ওভারের তৃতীয় বলেই আউট করেন ওমানের ওপেনার প্রতীক আথাভালেকে। আইপিএলের মিনি নিলামে ২৪ কোটি ৭৫ লাখ টাকা দিয়ে স্টার্ককে কিনেছিল কেকেআর। কলকাতাকে চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন অস্ট্রেলিয়ার স্টার্ক।

আরও পড়ুন
Advertisement