Tennis

French Open: ফরাসি ওপেন থেকে বিদায় সানিয়ার, সুরকির কোর্টে কি শেষ ম্যাচ খেলে ফেললেন

মিক্সড ডাবলসে আগেই বিদায় নিয়েছিলেন। মঙ্গলবার মহিলাদের ডাবলসেও বিদায় নিলেন সানিয়া। হয়তো এটাই ছিল তাঁর শেষ ম্যাচ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২২ ০০:১৪
বিদায় সানিয়ার।

বিদায় সানিয়ার। ফাইল ছবি

ফরাসি ওপেন থেকে বিদায় নিলেন সানিয়া মির্জা। হয়তো শেষ বারের মতো এই প্রতিযোগিতাতেও খেলে ফেললেন তিনি। মঙ্গলবার মহিলাদের ডাবলসের তৃতীয় রাউন্ডে সানিয়া এবং লুসি রাদেকা জুটি ৪-৬, ৩-৬ গেমে হেরে যান কোকো গফ এবং জেসিকা পেগুলা জুটির কাছে। আগেই মিক্সড ডাবলসে সানিয়া বিদায় নিয়েছিলেন। দু’দিন আগে সঙ্গী ইভান ডডিজকে নিয়ে দ্বিতীয় রাউন্ডেই হেরে গিয়েছিলেন তিনি।

কিছুদিন আগেই আনন্দবাজার অনলাইনকে সানিয়া জানিয়েছিলেন, ইউএস ওপেনের পরেই তিনি অবসর নিতে পারেন। নতুন করে চোট পেলে তার আগেও টেনিসকে বিদায় জানাতে পারেন। মনে করা হচ্ছে, প্যারিসের সুরকির কোর্টে হয়তো শেষ বার টেনিস খেলে ফেললেন তিনি। এ দিন সানিয়া এবং রাদেকা শুরু থেকেই পিছিয়ে পড়েন। প্রথম সেটে এক সময় ২-৫ গেমে পিছিয়ে ছিলেন তাঁরা। কিন্তু বিপক্ষ জুটিকে ব্রেক করে সমতা ফেরানোর আপ্রাণ চেষ্টা করেছিলেন। শেষ পর্যন্ত পারেননি। দ্বিতীয় সেটেও তাঁদের শুরুটা ভাল হয়নি। লড়াই দিলেও ম্যাচ বের করতে পারেননি তাঁরা।

Advertisement

এ দিকে, ফরাসি ওপেনে স্বপ্নের দৌড় শেষ হয়ে গেল কার্লোস আলকারাজের। এ দিন কোয়ার্টার ফাইনালে চার সেটের লড়াইয়ে তিনি হার মানলেন তৃতীয় বাছাই আলেকজান্ডার জেরেভের কাছে। জার্মানির খেলোয়াড় জেরেভ জেতেন ৬-৪, ৬-৪, ৪-৬, ৭-৬ গেমে। টেনিস ভবিষ্যৎ প্রজন্মের অন্যতম সেরা খেলোয়াড় ধরা হচ্ছে আলকারাজকে। এমনকি, স্পেনের খেলোয়াড় বলে তাঁকে ‘ভবিষ্যতের নাদাল’ নামেও ডাকা হচ্ছে। নিজের নামের প্রতি সুবিচার করে ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালেও ওঠেন। কিন্তু এ বারের মতো অভিযান শেষ হয়ে গেল তাঁর।

মহিলাদের সিঙ্গলসে সেমিফাইনালে উঠেছেন কোকো গফ এবং মার্টিনা ত্রেভিসান। গফ ৭-৫, ৬-২ হারিয়েছেন স্লোয়েন স্টিফেন্সকে। ত্রেভিসান ৬-২, ৬-৭, ৬-৩ গেমে হারান লেইলা ফের্নান্দেসকে। সেমিফাইনালে গফ এবং ত্রেভিসান একে অপরের মুখোমুখি হবেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন
Advertisement