Karate Championship

ইন্দো-নেপাল ক্যারাটে প্রতিযোগিতায় তৃতীয় শমসেরগঞ্জের পঞ্চম শ্রেণির ছাত্র সাকিব

ইন্দো-নেপাল ক্যারাটে প্রতিযোগিতায় অংশ নিয়েছিল মুর্শিদাবাদ জেলার শমসেরগঞ্জের সাকিব হোসেন। পঞ্চম শ্রেণির এই ছাত্র তৃতীয় হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শমসেরগঞ্জ শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৩
sports

(বাঁ দিকে) তৃতীয় হওয়ার পরে মেডেল ও শংসাপত্র হাতে সাকিব হোসেন। প্রতিযোগিতার মাঝে সাকিব (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

ইন্দো-নেপাল ক্যারাটে প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছে মুর্শিদাবাদের শমসেরগঞ্জ ব্লকের মধ্য চাচণ্ড গ্রামের কিশোর সাকিব হোসেন। নেপালের ঝাপা জেলার সীমান্ত শহর কাকড়াভিটায় অনুষ্ঠিত এই ক্যারাটে প্রতিযোগিতায় সফল হয়েছে সে।

Advertisement

সাকিবের সাফল‌্য পেয়ে খুশি তার পরিবার। সাকিব রঘুনাথগঞ্জের একটি বেসরকারি স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র। স্কুলের ছাত্রের সাফল্যে আনন্দিত তার শিক্ষক-শিক্ষিকারাও।

দিন কয়েক আগেই ইন্দো-নেপাল ক্যারাটে প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পায় সাকিব। স্কুলের শিক্ষক ও মায়ের সঙ্গে নেপালে যায় সে। খেলা হয় রবিবার। তাতেই পদক জেতে পঞ্চম শ্রেণির এই ছাত্র। প্রথম বা দ্বিতীয় হতে না পারলেও নেপালে গিয়ে তৃতীয় হওয়ায় সাকিবের উপর গর্বিত তার পরিজন ও পরিচিতেরা। তার বাবা রাকিব হোসেন ছেলের এই কীর্তিতে খুশি। তিনি বলেন, “ছোট থেকেই সাকিবের প্রতিভা আমরা দেখেছি। নেপালে গিয়ে ক্যারাটে প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করায় সত্যিই আমাদের গর্ব হচ্ছে।” আগামী দিনে ছেলে আরও ভাল ফল করবে বলে আশাবাদী তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement