Saina Nehwal

‘খেলাধুলোর কঙ্গনা রানাউত’, সমালোচনার মুখে পাল্টা সাইনার, ‘ভুলবেন না আমার অলিম্পিক্সে পদক আছে’

কিছু দিন আগেই জ্যাভলিন নিয়ে একটি মন্তব্যে বিতর্কে জড়িয়েছিলেন সাইনা নেহওয়াল। শুরু হয়েছিল কঙ্গনা রানাউতের সঙ্গে তুলনা। এ বার মুখ খুললেন সাইনা। পাল্টা দিয়ে বললেন, তাঁর কাছেও একটি অলিম্পিক্স পদক রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৩:১১
sports

(বাঁ দিকে) কঙ্গনা রানাউত। সাইনা নেহওয়াল (ডান দিকে)। — ফাইল চিত্র।

কিছু দিন আগেই একটি মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন সাইনা নেহওয়াল। জানিয়েছিলেন, নীরজ চোপড়া সোনা জেতার আগে পর্যন্ত তিনি জানতেন না জ্যাভলিন নামে কোনও খেলা রয়েছে। দেশ-বিদেশে সমালোচিত হওয়ার পর এ বার মুখ খুললেন সাইনা। পাল্টা দিয়ে বললেন, তাঁর কাছেও একটি অলিম্পিক্স পদক রয়েছে।

Advertisement

সাইনার ওই মন্তব্যের সঙ্গে সঙ্গেই বলিউড অভিনেত্রী তথা সাংসদ কঙ্গনা রানাউতের সঙ্গে তাঁর তুলনা শুরু হয়ে যায়। কঙ্গনা যে রকম মাঝেমাঝেই বিতর্কিত মন্তব্য করেন, তেমনই সাইনাও বিতর্কিত মন্তব্য করে শিরোনামে আসার চেষ্টা করছেন বলে মন্তব্য করছিলেন অনেকে।

সমাজমাধ্যমে সে রকমই একটি পোস্টের জবাবে সাইনা লিখেছেন, “প্রশংসার জন্য ধন্যবাদ। কঙ্গনা খুব সুন্দরী। আমিও নিজের খেলায় নিখুঁত ছিলাম। বিশ্বের এক নম্বর খেলোয়াড় এবং দেশের হয়ে অলিম্পিক্সে পদক জেতার জন্য আমি গর্বিত।” এর পরেই ব্যঙ্গের সুরে তিনি লিখেছেন, “আমি আবার বলব, ঘরে বসে বসে মন্তব্য করা খুব সোজা। মাঠে নেমে খেলাটা কঠিন।”

উল্লেখ্য, সাইনা বলেছিলেন, “টোকিয়ো অলিম্পিক্সে নীরজ যখন সোনা জিতল, তখন আমি জানলাম জ্যাভলিন বলে অ্যাথলেটিক্সে একটা ইভেন্ট রয়েছে।” একটি অনুষ্ঠানের প্রচার ঝলকে সাইনাকে এই কথা বলতে শোনা গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement