Suicide

প্রতিযোগিতার ফাইনালে হেরে আত্মঘাতী ‘দঙ্গল’ খ্যাত গীতা, ববিতা ফোগটের বোন রীতিকা

ফোগট পরিবারের কথা উঠে এসেছিল আমির খান অভিনীত ‘দঙ্গল’ ছবিতে। রীতিকাও সেই পরিবারেরই অংশ।

Advertisement
সংবাদ সংস্থা
ভরতপুর শেষ আপডেট: ১৮ মার্চ ২০২১ ০৯:৪২

ছবি: সংগৃহীত

কুস্তি প্রতিযোগিতার ফাইনালে হেরে আত্মঘাতী কুস্তিগির রীতিকা ফোগট। ভারতীয় কুস্তির ইতিহাসে উজ্জ্বল নাম গীতা ও ববিতা ফোগট। তাঁদেরই তুতো বোন রীতিকা। মাত্র ১৭ বছর বয়সি এই কুস্তিগির স্বক্ষেত্রে যথেষ্ট খ্যাতি অর্জন করেছিল। বৃহস্পতিবার তার আত্মহত্যার খবরে শোকস্তব্ধ ক্রীড়া মহল। ভরতপুরে একটি কুস্তি প্রতিযোগিতার ফাইনালে পরাস্ত হওয়ার পরেই সে আত্মহত্যা করেছে বলে প্রাথমিক ভাবে অনুমান নিকট আত্মীয়দের।

ফোগট পরিবারের কথা উঠে এসেছিল আমির খান অভিনীত ‘দঙ্গল’ ছবিতে। রীতিকাও সেই পরিবারেরই অংশ। রাজ্য স্তরের সাব-জুনিয়র বিভাগে খেলত সে। মার্চ মাসের ১৪ তারিখে ভরতপুরে একটি প্রতিযোগিতার ফাইনাল খেলা হয়। সেখানে মাত্র ১ পয়েন্টের জন্য পরাস্ত হয় সে।

Advertisement

মহাবীর সিংহ ফোগটের হাতে প্রশিক্ষণ নেওয়া রীতিকার ফাইনালের দিনে দর্শকাসনে উপস্থিত ছিলেন খোদ মহাবীর। তিনিও ঘটনায় স্তব্ধ। মহাবীর ফোগট অ্যাকাডেমির সদস্য ছিল রীতিকা।

(ছবিতে বাঁদিকে প্রয়াত রীতিকা ফোগট। আগের ছবিতে ভুলবশত অন্য একজনকে রীতিকা বলে চিহ্নিত করা হয়েছিল। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমরা দুঃখিত ও ক্ষমাপ্রার্থী। )

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement