PV Sindhu

একের পর এক ব্যর্থতা, এশিয়া কাপের আগে কার কাছে ছুটেছেন সিন্ধু?

চলতি বছরে একের পর এক প্রতিযোগিতায় ব্যর্থ হয়েছেন পিভি সিন্ধু। এই পরিস্থিতিতে প্রাক্তন অল ইংল্যান্ড চ্যাম্পিয়নের কাছে ছুটেছেন ভারতের ব্যাডমিন্টন তারকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩৩
PV Sindhu

পিভি সিন্ধু। —ফাইল চিত্র

বছরটা একেবারেই ভাল যায়নি পিভি সিন্ধুর। একের পর এক প্রতিযোগিতায় ব্যর্থ হয়েছেন ভারতের ব্যাডমিন্টন তারকা। সাতটি প্রতিযোগিতায় প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে। সামনেই এশিয়ান গেমস। এই পরিস্থিতিতে প্রাক্তন অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন প্রকাশ পাড়ুকোনের কাছে ছুটেছেন সিন্ধু। গত এক সপ্তাহ ধরে বেঙ্গালুরুতে প্রকাশ পাড়ুকোনের অ্যাকাডেমিতে অনুশীলন করছেন ক্রমতালিকায় ১৪ নম্বরে নেমে যাওয়া সিন্ধু।

Advertisement

গত মাসে বিশ্ব চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে জাপানের নোজোমি ওকুহারার কাছে হারের পরেই সিন্ধু ঠিক করে নেন চিন ওপেনে নামবেন না। সেই সময়ে পাড়ুকোনের অ্যাকাডেমিতে গিয়েছেন তিনি। সিন্ধুর সঙ্গে রয়েছেন তাঁর মালয়েশিয়ান কোচ মহম্মদ হাফিজ হাশিম।

পাড়ুকোনের অ্যাকাডেমির এক আধিকারিক জানিয়েছেন, প্রতি দিন ৬-৭ ঘণ্টা অনুশীলন করছেন সিন্ধু। পাড়ুকোন নিজে সব সময় থাকছেন। সিন্ধুর খেলা দেখছেন। তার পরে দু’জনে আলোচনা করছেন। পাড়ুকোনের অ্যাকাডেমির অন্য খেলোয়াড়দের সঙ্গে ম্যাচ খেলছেন সিন্ধু। তাঁর আত্মবিশ্বাস বাড়ানোর জন্যই এই পরিকল্পনা করা হয়েছে।

তবে বেশি দিন আর পাড়ুকোনের অ্যাকাডেমিতে থাকবেন না সিন্ধু। কারণ, ১২ সেপ্টেম্বর থেকে শুরু হংকং ওপেন। সেখানে খেলবেন সিন্ধু। এশিয়া কাপের আগে নিজেকে তৈরি করবেন। পাড়ুকোনের কাছে কয়েক দিন অনুশীলনের কোনও সুফল হয়েছে কি না তা দেখা যাবে হংকং ওপেনেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement