Paris Olympics 2024

অলিম্পিক্সে নেই সাত্ত্বিক-চিরাগ, অবসর কোচ মাথিয়াস বো-র, কেন এই সিদ্ধান্ত তাপসী পন্নুর স্বামীর?

অলিম্পিক্সে পদকের আশা করা হয়েছিল তাঁদের থেকে। তবে হতাশ করেছেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি। তার পরেই দায়িত্ব ছাড়লেন এই জুটির কোচ মাথিয়াস বো।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৮:২৬
sports

মাথিয়াস বো (বাঁ দিকে) এবং তাপসী পন্নু। ছবি: ইনস্টাগ্রাম

অলিম্পিক্সে পদকের আশা করা হয়েছিল তাঁদের থেকে। তবে হতাশ করেছেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি। ব্যাডমিন্টন ডাবলসের কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে গিয়েছেন তাঁরা। তার পরেই দায়িত্ব ছাড়লেন এই জুটির কোচ মাথিয়াস বো। সমাজমাধ্যমে একটি পোস্টে তিনি জানিয়েছেন, কোচিং থেকেই অবসর নিচ্ছেন।

Advertisement

কোয়ার্টার ফাইনালে মালয়েশিয়ার জুটি অ্যারন চিয়া এবং সুহ উই কি-র কাছে হেরে যান তাঁরা। টোকিয়ো অলিম্পিক্সের আগে থেকেই সাত্ত্বিক-চিরাগের কোচ ছিলেন বো। তিনি নিজে লন্ডন অলিম্পিক্সে রুপো পেয়েছেন। ভারতীয় অভিনেত্রী তাপসী পন্নু তাঁর স্ত্রী।

শনিবার বো ইনস্টাগ্রামে লেখেন, “আমার কোচিং জীবন এখানেই শেষ হচ্ছে। আপাতত ভারত বা অন্য কোনও দেশে আর কোচিং চালিয়ে যেতে চাই না। ব্যাডমিন্টনে বড্ড বেশি সময় কাটিয়ে ফেলেছি। কোচ হওয়া বেশ চাপের কাজ। আমি এখন এক জন ক্লান্ত, বৃদ্ধ মানুষ।”

সাত্ত্বিক-চিরাগকেও তাঁদের প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানিয়েছেন বো। লিখেছেন, “আমি নিজেই এই ব্যথা জানি। প্রতি দিন নিজেকে শেষ সীমায় নিয়ে যাওয়া, নিজেকে সেরা ছন্দে রাখার পরেও যখন ফলাফল নিজেদের পক্ষে যায় না, তখন কষ্ট হবেই। জানি তোমরা হতাশ। ভারতে পদক নিয়ে আসার জন্য তোমরা কতটা উৎসাহী ছিলে আমি জানি। হয়তো এ বার সেটা হওয়ার ছিল না। তবু যা অর্জন করেছ, তার জন্য তোমাদের গর্বিত হওয়া উচিত। অলিম্পিক্সের আগে প্রচুর পরিশ্রম করেছো। চোটের বিরুদ্ধে লড়াই করেছ। ব্যথা কমাতে ইঞ্জেকশন নিয়েছ। এই দায়বদ্ধতা সবার থাকে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement