Paris Olympics 2024

তিরন্দাজিতে পদকের আশা শেষ ভারতের, কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় দীপিকার

মেয়েদের তিরন্দাজির সেমিফাইনালে দীপিকা কুমারী। কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়ার সুহিয়ন নামকে হারিয়ে দিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৭:৪৭
Deepika Kumari

দীপিকা কুমারী। —ফাইল চিত্র।

কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন দীপিকা কুমারী। সেই সঙ্গে তিরন্দাজিতে এ বারের অলিম্পিক্সে ভারতের পদক জয়ের আশা শেষ হয়ে গেল। প্রি-কোয়ার্টার ফাইনালে হেরে গিয়েছিলেন ভজন কউর। কোয়ার্টার ফাইনালে হারলেন দীপিকা।

Advertisement

কোয়ার্টারে দীপিকার বিপক্ষে ছিলেন দ্বিতীয় বাছাই নাম সুহিয়ন। তাঁর বিরুদ্ধে লড়াই করে হারলেন ভারতীয় তিরন্দাজ। প্রথম সেট জিতে নিয়েছিলেন দীপিকা। দ্বিতীয় সেটে হেরে যান তিনি। তৃতীয় সেটে আবার ফিরে আসেন দীপিকা। পরের দু’টি সেট হেরে তিনি অলিম্পিক্স থেকে বিদায় নেন।

মেয়েদের ব্যক্তিগত ইভেন্টে দীপিকা প্রথমে হারিয়েছিলেন এস্তোনিয়ার রীনা পারনাতকে। ৬-৫ স্কোরে জিতেছিলেন ভারতীয় তিরন্দাজ। প্রি-কোয়ার্টার ফাইনালে ওঠার পথে দীপিকা জিতেছিলেন নেদারল্যান্ডসের কুইন্টি রোয়েফেনের বিরুদ্ধে। সেই ম্যাচে তিনি জিতেছিলেন ৬-২ স্কোরে। শনিবার প্রি-কোয়ার্টারে দীপিকা জিতেছিলেন জার্মানির মিশেল ক্রোপেনের বিরুদ্ধে। ৬-৪ স্কোরে জিতেছিলেন তিনি। কিন্তু কোয়ার্টারে পারলেন না।

৩০ বছরের দীপিকা ২০১০ সালে কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন। বিশ্বকাপে সোনা জিতেছিলেন তিনি। বিশ্ব চ্যাম্পিয়নশিপে দু’বার রুপো জিতেছিলেন দীপিকা। কিন্তু অলিম্পিক্সে পদক পাওয়া হল না তাঁর। চার বছর লস অ্যাঞ্জেলস অলিম্পিক্সে দীপিকাকে না-ও দেখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement