Paris Olympics 2024

সোনার উচ্ছ্বাস থামছেই না জোকোভিচের! শিশুর মতো নাচছেন, গাইছেন গোল্ডেন স্ল্যামের কীর্তি গড়ে

সোনা জেতার পর গেমস ভিলেজে ফিরে সার্বিয়ার অন্য খেলোয়াড়দের সঙ্গে নাচে মেতেছিলেন জোকোভিচ। তাঁর সেই উৎসব চলছেই। ফুটবলার এবং বন্ধু ভ্লাহোভিচের সঙ্গে গানও গাইলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ১৯:০৯
picture of Novak Djokovic

নোভাক জোকোভিচ। —ফাইল চিত্র।

২০ বছর, পাঁচটি অলিম্পিক্স অপেক্ষার পর সোনা জিতেছেন নোভাক জোকোভিচ। টেনিসের ফাইনালে কার্লোস আলকারাজ়কে হারানোর পর থেকে উচ্ছ্বাসে ভাসছেন সার্বিয়ার টেনিস খেলোয়াড়। ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জেতার পরও জোকারকে এমন উৎসব করতে দেখা যায়নি। সার্বিয়ার জাতীয় ফুটবল দলের স্ট্রাইকার দুসান ভ্লাহোভিচের সঙ্গে জোকারের গান ভাইরাল হয়েছে।

Advertisement

নাচছেন, গাইছেন, আনন্দে লাফাচ্ছেন। জোকোভিচের উচ্ছ্বাস বিস্মিত করেছে সার্বিয়ার অন্য অলিম্পিয়ানদেরও। সোনা জেতার পর গেমস ভিলেজে ফিরে সার্বিয়ার অন্য খেলোয়াড়দের সঙ্গে নাচে মেতেছিলেন জোকার। জুভেন্টাসের স্ট্রাইকার ভ্লাহোভিচ তাঁর ঘনিষ্ঠ বন্ধু। তাঁর সঙ্গে পরে উৎসব করেন জোকার। গলায় সোনার মেডেল ঝুলিয়ে হাতে পানপাত্র নিয়ে বন্ধুর সঙ্গে গান গেয়েছেন।

টেনিস জীবনের প্রায় শেষ প্রান্তে দাঁড়ানো জোকোভিচকে দেখে প্রায় শিশুর মতো মনে হচ্ছে। অলিম্পিক্স পদক আগেও পেয়েছেন। তবে সোনা জিততে পারেননি। জোকারের উচ্ছ্বাস থেকেই বোঝা যাচ্ছে সোনার জন্য এ বার কতটা মরিয়া ছিলেন ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। অন্যতম প্রতিপক্ষ রাফায়েল নাদালের প্রিয় লাল সুরকির কোর্টেই তাঁর গোল্ডেন গ্র্যান্ড স্ল্যামের নজির স্পর্শ করেছেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড়।

আরও পড়ুন
Advertisement