Paris Olympics 2024

আইফেল টাওয়ারের মাথায় যুবক, অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানের আগে বিশৃঙ্খলা, খালি করা হল এলাকা

প্যারিস অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানের কয়েক ঘণ্টা আগে বিশৃঙ্খলা। আইফেল টাওয়ারের মাথায় চেপে পড়েন এক যুবক। ফলে পুরো এলাকা খালি করে দেয় পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১৯:৫৩
sports

আইফেল টাওয়ারের সামনে কড়া নিরাপত্তা। ছবি: রয়টার্স।

অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানের প্রস্তুতি চলছিল। হঠাৎই দেখা যায়, আইফেল টাওয়ারের মাথায় চেপে পড়েছেন এক যুবক। হইচই পড়ে যায় চত্বরে। পরিস্থিতি মোকাবিলা করতে পুরো আইফেল টাওয়ার চত্বর খালি করে দেয় প্যারিস পুলিশ।

Advertisement

১০৮৩ ফুট উচ্চতার আইফেল টাওয়ারে ১০০০ ফুটের উপরে চেপে পড়েছিলেন ওই যুবক। সেখানে অলিম্পিক্সের লোগো তৈরি করা হয়েছে। সেই লোগোর উপর চেপে পড়েন তিনি। তাঁর গায়ে জামা ছিল না। যুবককে ও ভাবে উঠতে দেখে হইচই পড়ে যায় সেখানে উপস্থিত সকলের মধ্যে। খবর দেওয়া হয় পুলিশকে।

পুলিশ এসে আগে পুরো চত্বর খালি করে দেয়। পরে আইফেল টাওয়ারের উপর উঠে সেই যুবককে আটক করা হয়। তাঁর পরিচয় জানা যায়নি। কেন তিনি আইফেল টাওয়ারের মাথায় চেপেছিলেন তা-ও এখনও পর্যন্ত জানায়নি পুলিশ।

রবিবার স্থানীয় সময় রাত ৯টা থেকে শুরু হবে অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠান। তবে উদ্বোধনী অনুষ্ঠানের মতো পুরো প্যারিস জুড়ে তা হবে না। বদলে স্তাদ দ্য ফ্রাঁস স্টেডিয়ামে হবে সমাপ্তি অনুষ্ঠান। অলিম্পিক্সের শেষটা যাতে ভাল ভাবে হয় তার জন্য রবিবার প্যারিস জুড়ে ২৩ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। তার মধ্যে শুধু স্তাদ দ্য ফ্রাঁস স্টেডিয়ামেই তিন হাজার পুলিশ মোতায়েন থাকবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন
Advertisement