IPL 2024

ম্যাচের একটা বিশেষ সময়ে শুভমন ভুলেই যান তিনি অধিনায়ক! কোন সময়ে?

পঞ্জাবের বিরুদ্ধে জয়ের সহজ লক্ষ্য পেয়ে নেট রান রেট কিছুটা ভাল করে নিতে চেয়েছিল গুজরাত। তা না হলেও গুরুত্বপূর্ণ দু’পয়েন্ট ঘরে আসায় খুশি শুভমন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৭:২৯
picture of Shubman Gill

শুভমন গিল। — ফাইল চিত্র।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে রবিবার আইপিএলের গুরুত্বপূর্ণ জয় পেয়েছে গুজরাত টাইটান্স। দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন অধিনায়ক শুভমন গিল। জয়ের লক্ষ্য খুব বড় না হলেও তাঁর ৩৫ রানের ইনিংস জয়ের ভিত গড়ে দিয়েছিল। ২৪ বছরের ক্রিকেটার নিজে অবশ্য জয়ের কৃতিত্ব নিতে চাননি। জানিয়েছেন, সাধারণ ব্যাটার হিসাবে ২২ গজে যান তিনি।

Advertisement

দলের জয়ের পর শুভমন বলেছেন, ‘‘খেলাটা আর একটু তাড়াতাড়ি শেষ করতে পারলে ভাল হত। তা না হলেও দু’পয়েন্ট পাওয়ায় আমরা খুশি।’’ নিজের ব্যাটিং নিয়ে গুজরাত অধিনায়ক বলেছেন, ‘‘ব্যাটিং উপভোগ করেছি। ইনিংসটা দলের কাজে আসায় আরও বেশি ভাল লাগছে। সব কিছুই ভাল হয়েছে আমাদের। শুধু আর একটু দ্রুত বোলিং করতে পারলে ভাল হত। ব্যাট করার সময় মনে রাখি না, আমি দলের অধিনায়ক। নেতৃত্বের ব্যাপারে তখন ভাবিও না। একজন ব্যাটার হিসাবে খেলার চেষ্টা করি।’’

গত দু’বারের ফাইনালিস্টরা এ বার এখনও পর্যন্ত আটটি ম্যাচ খেলে চারটি জিতেছে। আট পয়েন্ট নিয়ে তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে। চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার জায়ান্টসেরও সংগ্রহ আট পয়েন্ট। নেট রান রেটে পিছিয়ে রয়েছেন শুভমনেরা। তাই পঞ্জাবের বিরুদ্ধে দ্রুত রান তুলে খেলা শেষ করার লক্ষ্য নিয়েছিলেন তাঁরা। নেট রান রেট তেমন ভাল করতে না পারলেও গুরুত্বপূর্ণ দু’পয়েন্ট ঘরে আসায় খুশি গুজরাত শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement