IPL 2024

৮ রানের জন্য শতরান হাতছাড়া বিরাটের, পঞ্জাবের বিরুদ্ধে ২৪১ রান তুলল বেঙ্গালুরু

পঞ্জাব কিংসের বিরুদ্ধে বড় রান তুলল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বৃষ্টির জন্য খেলা মাঝ পথে বন্ধ ছিল। তাতে বেঙ্গালুরুর রানের গতি কমেনি। বিরাট কোহলি ছিলেন স্বমেজাজে। ৯২ রান করেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ২১:৪৮
Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে বৃহস্পতিবার বড় রান তুলল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বৃষ্টির জন্য এ দিন খেলা বন্ধ ছিল কিছু ক্ষণের জন্য। তাতে বেঙ্গালুরুর রানের গতি কমেনি। বিরাট কোহলি ছিলেন স্বমেজাজে। ৯২ রান করেন তিনি।

Advertisement

টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন পঞ্জাবের অধিনায়ক স্যাম কারেন। শিখর ধাওয়ান এখনও চোট সারিয়ে মাঠে ফিরতে পারেননি। তাই কারেনই নেতৃত্ব দিচ্ছেন। তাঁর সেই সিদ্ধান্ত কতটা ঠিক, সেটা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। কারণ প্রশ্নকর্তার নাম বিরাট কোহলি। তিনি বৃহস্পতিবার ৪৭ বলে ৯২ রান করেন। শতরান যখন মনে হচ্ছিল শুধু সময়ের অপেক্ষা, তখনই আরশদীপ সিংহের বলে স্লাইস করতে গিয়ে ধরা পড়ে গেলেন রিলি রুসোর হাতে। শূন্য এবং ১০ রানের মাথায় ক্যাচ দিয়েছিলেন বিরাট। কিন্তু তা ধরতে পারেননি পঞ্জাবের ফিল্ডারেরা। সেই সুযোগ নিয়ে বিরাট শেষ করলেন ৯২ রানে।

বিরাট রান পেলেও বৃহস্পতিবার রান পাননি ফ্যাফ ডুপ্লেসি (৯) এবং উইল জ্যাকস (১২)। উল্টো দিক থেকে বিরাট যদিও আগ্রাসী ব্যাটিং করে গেলেন। মাঝে শিলাবৃষ্টি হয়। বন্ধ ছিল খেলা। ব্যাট হাতে বিরাটেরা ফিরতেই আবার শুরু করে দেন বাউন্ডারির ফুলঝুরি। বিরাটের সঙ্গী হন রজিত পাটীদার। ২৩ বলে ৫৫ রান করেন তিনি। বিরাটকে সঙ্গ দেন ক্যামেরন গ্রিনও। তিনি ২৭ বলে ৪৬ রান করেন। শেষ বেলায় নেমে ৭ বলে ১৮ রান করে যান দীনেশ কার্তিক। তাতেই বেঙ্গালুরুর ইনিংস পৌঁছে যায় ২৪১ রানে।

বৃহস্পতিবার যে দল হারবে, তারাই এ বারের আইপিএল থেকে ছিটকে যাবে। সেই ম্যাচে পঞ্জাবের সামনে ২৪২ রানের লক্ষ্য রাখল বেঙ্গালুরু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement