IPL 2023

২, ৩, ০, ০, ৭! আইপিএলে আবার লজ্জার নজির রোহিত শর্মার

বেশ কিছু দিন ধরে ছন্দে নেই রোহিত শর্মা। আইপিএলে তাঁর দল সাফল্য পেলেও রান পাচ্ছেন না মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। টেস্ট বিশ্বকাপ ফাইনালের আগে উদ্বেগ বাড়ছে দ্রাবিড়েরও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৫:৪১
picture of Rohit Sharma

আইপিএলে চেনা ছন্দে দেখা যাচ্ছে না রোহিতকে। —ফাইল ছবি।

দল জিতলেও রোহিত শর্মার ব্যাটে রানের খরা। বেশ কিছু দিন ধরেই চেনা ছন্দে নেই মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। আইপিএলেও একের পর এক ম্যাচে ব্যর্থ হচ্ছেন তিনি। মঙ্গলবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে আরও একটি লজ্জার নজির গড়লেন রোহিত।

আগের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে একটি লজ্জার নজির গড়েছিলেন রোহিত। আইপিএলে সব থেকে বেশি বার শূন্য রানে আউট হওয়ার রেকর্ড করেছিলেন তিনি। বিরাট কোহলিদের বিরুদ্ধেও এমন একটি কীর্তি গড়ে বসলেন, যা তিনি নিশ্চিত ভাবে করতে চাননি।

Advertisement

বেঙ্গালুরুর বিরুদ্ধে রোহিত আউট হয়েছেন ৮ বলে ৭ রান করে। এই নিয়ে আইপিএলের শেষ পাঁচটি ম্যাচে দু’অঙ্কের রান পেলেন না রোহিত। শেষ পাঁচটি ম্যাচটি ম্যাচে তাঁর সংগ্রহ যথাক্রমে ২, ৩, ০, ০, ৭ রান।

আইপিএলে আগে কখনও রোহিতকে এত খারাপ ছন্দে দেখা যায়নি। এর আগে ২০১৭ সালের প্রতিযোগিতায় রোহিত পর পর চারটি ম্যাচে দু’অঙ্কের রান করতে পারেননি। সে বার পর পর চার ইনিংসে তাঁর রান ছিল ৩, ২, ৪ এবং ০। নিজের লজ্জার সেই নজির মঙ্গলবার ঘরের ওয়াংখেড়েতে ছাপিয়ে গেলেন মুম্বই অধিনায়ক।

শুধু মুম্বই ইন্ডিয়ান্স নয়, রোহিত ভারতীয় দলেরও অধিনায়ক। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে তাঁর ছন্দ উদ্বেগ বাড়াতে পারে রাহুল দ্রাবিড়েরও। গত বার ফাইনালে নিউ জ়িল্যান্ডের কাছে হেরে গিয়েছিল ভারত। এ বার চোটের জন্য নেই শ্রেয়স আয়ার, ঋষভ পন্থ, লোকেশ রাহুলের মতো ব্যাটাররা। তার উপর রোহিতের খারাপ ছন্দ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের নতুন উদ্বেগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement