IPL 2023

‘বিরক্ত কোরো না’, আইপিএল শুরুর আগে কিসে মনোযোগ দিলেন কোহলি?

আরসিবির প্রথম ম্যাচ মুম্বইয়ের বিরুদ্ধে। ২ এপ্রিল বেঙ্গালুরুতেই হবে সেই ম্যাচ। তার আগে কিসে ব্যস্ত বিরাট? কেন তাঁকে বিরক্ত করা যাবে না?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১১:২৩
Virat Kohli

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে বিরাটকে বিরক্ত করা মানা। —ফাইল চিত্র

মহেন্দ্র সিংহ ধোনির হাঁটুতে চোট। তিনি শুক্রবার খেলবেন কি না স্পষ্ট নয়। অসুস্থ রোহিত শর্মা। তাঁর খেলা নিয়েও সংশয়। এমন অবস্থায় ভারতীয় ক্রিকেট সমর্থকদের স্বস্তি দিচ্ছেন এক জনই। তিনি বিরাট কোহলি। বেঙ্গালুরুতে যিনি অনুশীলনে মগ্ন। তাঁকে বিরক্ত করা মানা। এমনটাই জানাচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আরসিবির প্রথম ম্যাচ মুম্বইয়ের বিরুদ্ধে। ২ এপ্রিল বেঙ্গালুরুতেই হবে সেই ম্যাচ। রবিবারের সেই ম্যাচের আগে নিজেকে অনুশীলনে ডুবিয়ে দিলেন বিরাট। আরসিবির টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে নেটে ব্যাট করেই চলেছেন বিরাট। কখনও স্টেপআউট করছেন। কখনও কভার ড্রাইভ মারছেন, কখনও মিড অনের উপর দিয়ে ছক্কা মারছেন। আবার কখনও ডিফেন্স করছেন। এর মাঝেই কথা বলছেন গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে। অস্ট্রেলিয়ার ব্যাটারের সঙ্গে আইপিএলের পরিকল্পনা সেরে নিচ্ছেন।

Advertisement

প্রায় আড়াই বছর বিরাটের ব্যাটে রানের খরা ছিল। গত বছর এশিয়া কাপে শতরান করার পর থেকে ধীরে ধীরে রানে ফিরছেন তিনি। সেই ছন্দ আইপিএলেও ধরে রাখতে চাইবেন বিরাট। গত বারের আইপিএলে ১৬ ম্যাচে ৩৪১ রান করেছিলেন। গড় ২২.৭৩। অর্ধশতরান করেছিলেন মাত্র দু’টি। যা একেবারেই বিরাটোচিত নয়। আইপিএলে সব থেকে বেশি রানের মালিক তিনি। ২২৩টি ম্যাচে ৬৬২৪ রান রয়েছে বিরাটের। রয়েছে পাঁচটি শতরান। ৪৪টি অর্ধশতরানও করেছেন। বিরাটের সেই ব্যাটকেই এ বারের আইপিএলে দেখতে চাইবেন ভক্তরা।

বিরাটও তাই প্রস্তুতি নিচ্ছেন। আরসিবি তাদের পোস্টে লিখেছে, “ভরপুর আবেগ। অতুলনীয় অঙ্গীকার। লক্ষ্যে স্থির। বিরাট তৈরি হচ্ছেন আইপিএল ২০২৩-এর জন্য। বিরাটকে বিরক্ত কোরো না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement