IPL 2024

আইপিএলের মাঝে চোট রাজস্থানের তরুণ ক্রিকেটারের, প্লে-অফে সমস্যায় পড়বেন সঞ্জুরা?

পায়ের পেশিতে টান লেগেছে তরুণ ক্রিকেটারের। সেই কারণে বিশ্রাম নেন তিনি। না হলে চোট আরও বৃদ্ধি পেত বলেও জানিয়েছেন জুরেল। ভারতের তরুণ উইকেটরক্ষক দেশের হয়ে তিনটি টেস্ট খেলেছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ২২:০১
Dhruv Jurel

ধ্রুব জুরেল। —ফাইল চিত্র।

আইপিএল খেলতে গিয়ে চোট পেলেন ধ্রুব জুরেল। তাঁর পায়ের পেশিতে টান লেগেছে। সেই কারণে বিশ্রাম নেন তিনি। না হলে চোট আরও বৃদ্ধি পেত বলেও জানিয়েছেন জুরেল। ভারতের তরুণ উইকেটরক্ষক দেশের হয়ে তিনটি টেস্ট খেলেছেন। রানও করেছেন। এ বারের আইপিএলে যদিও তেমন সাফল্য পাননি।

Advertisement

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৭ মে ম্যাচ ছিল রাজস্থান রয়্যালসের। সেই ম্যাচে খেলেননি জুরেল। পরের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে নেমেছিলেন ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে। গুয়াহাটিতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথম একাদশে ফেরেন জুরেল। তিনি বলেন, “আমি যদি চোট নিয়ে খেলতাম তাহলে খুব খারাপ হত। সেই কারণেই একটি ম্যাচ খেলিনি। তার পর ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে খেলি। কারণ ফিল্ডিং করার চাপ নিতে অসুবিধা হচ্ছিল। এখন আমি একদম ঠিক আছি।”

হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন জুরেল। রাজস্থান দলে ফিনিশার হিসাবে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে তাঁর। জুরেলের চোট তাই চিন্তার কারণ হয়ে গিয়েছিল রাজস্থানের জন্য। ফিল্ডিং করতে গিয়ে চোট লেগেছিল তাঁর। বাউন্ডারি বাঁচানোর জন্য দৌড়েছিলেন জুরেল। তখন টান লাগে তাঁর পায়ে।

গত বছর আইপিএলে অভিষেক হয় জুরেলের। তরুণ উইকেটরক্ষক রাজস্থানের হয়ে ১৩ ম্যাচে ১৫২ রান করেছিলেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৭২.৭৩। এ বছর ১২ ম্যাচে ১৩১ রান করেছেন তিনি। কিন্তু স্ট্রাইক রেট ১৩৩.৬৭। দ্রুত রান তোলার জন্য বিখ্যাত জুরেল, এই বছর সেটা করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement