IPL 2024

বাটলারের শতরানের নেপথ্যে ছিলেন এক ক্যারিবিয়ান ক্রিকেটার, ম্যাচ জিতে ফাঁস ইংরেজ অধিনায়কের

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে শতরান করেন জস বাটলার। তাঁর ব্যাটেই ম্যাচ জিতে নেয় রাজস্থান রয়্যালস। কিন্তু বাটলারের শতরানের নেপথ্যে ছিলেন এক ক্যারিবিয়ান ক্রিকেটার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৪ ১৭:৩৯
jos buttler

জস বাটলার। —ফাইল চিত্র।

বিরাট কোহলির শতরানের পরেও ম্যাচ জেতা হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। তাঁদের বিরুদ্ধে শতরান করেন জস বাটলার। ইংরেজ অধিনায়কের ব্যাটেই ম্যাচ জিতে নেয় রাজস্থান রয়্যালস। কিন্তু বাটলারের শতরানের নেপথ্যে ছিলেন ক্যারিবিয়ান ক্রিকেটার শিমরন হেটমেয়ার। ম্যাচ জিতে সে কথা জানালেন বাটলার।

Advertisement

বিরাটের শতরানে ভর করে আরসিবি ১৮৪ রান তোলে। সেই রান তাড়া করতে নেমে বাটলার এবং সঞ্জু স্যামসন মিলে ১৪৮ রানের জুটি গড়েন। সেটাই দলকে জিততে সাহায্য করে। সঞ্জু ম্যাচ না জিতিয়ে ফিরলেও বাটলার সেই ভুল করেননি। ছক্কা মেরে ম্যাচ জেতান তিনি। শতরানও করান বাটলার। ম্যাচ শেষে তিনি বলেন, “আমার মনে হয় ওই শটটার থেকেও ভাল ছিল হেটমেয়ারের উচ্ছ্বাসটা। ও আমাকে বলেছিল স্টাম্পের আড়াআড়ি শট খেলতে। ওই দিক দিয়ে মারো তাহলে ছয় পাবে। আমি দৌড়তে দৌড়তে ভাবছিলাম বলটা যাতে বাউন্ডারি পার করে যায়।”

এ বারের আইপিএলে রাজস্থানের হয়ে সব আলো নিজের দিকে টেনে নিয়েছিলেন যশস্বী জয়সওয়াল। শতরান করে এ বার বাটলারও প্রচারের আলোয় চলে এলেন। ২০২২ সালে ৮৬৩ রান করেছিলেন বাটলার। পরের আইপিএলে করেন ৩৯২ রান। এ বারের আইপিএলের শুরুটা ভাল না হলেও বিরাটদের বিরুদ্ধে এই শতরান আত্মবিশ্বাস দেবে বাটলারকে।

ipl points table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

চারটি ম্যাচের মধ্যে চারটিই জিতে আইপিএলের লিগ তালিকায় শীর্ষে রাজস্থান। কিন্তু বেঙ্গালুরু পাঁচটির মধ্যে চারটি ম্যাচ হেরে গিয়েছে। তারা লিগ তালিকায় অষ্টম স্থানে নেমে গিয়েছে। দ্রুত জয়ে না ফিরলে এ বারের আইপিএল জয়ের স্বপ্ন অধরা থেকে যাবে বিরাটদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement