IPL 2023

বেঙ্গালুরু বনাম লখনউ ম্যাচে কি সোমবার আবার বিরাট-গম্ভীর দ্বৈরথ?

লখনউ সুপার জায়ান্টসের ঘরের মাঠে খেলতে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। শেষ বারের সাক্ষাৎকারে বিরাটদের হারিয়ে দিয়েছিলেন রাহুলরা। এ বার পাল্লা ভারী কোন দিকে?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ মে ২০২৩ ০৮:৩৩
Virat Kohli and Gautam Gambhir

বেঙ্গালুরুতে ম্যাচ শেষে একে অপরকে জড়িয়ে ধরেছিলেন বিরাট এবং গম্ভীর। —ফাইল চিত্র

এ বারের আইপিএলে দ্বিতীয় বার মুখোমুখি হতে চলেছে লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। গত বার শেষ বলে ম্যাচ জিতেছিলেন লোকেশ রাহুলরা। খেলা শেষে উত্তেজিত হয়ে পড়েছিলেন লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীর। বিরাট কোহলিদের হারিয়ে মাঠেই উচ্ছ্বাসে মেতেছিলেন তিনি। এমনকি কোহলির সঙ্গে হাত মেলানোর সময়েও একটা কঠিন ভাব ছিল লখনউ সুপার জায়ান্টসের মেন্টরের চোখে। এ বারও কি সেই দ্বৈরথ দেখা যাবে সোমবার?

আট ম্যাচের মধ্যে পাঁচটিতে জিতেছে লখনউ। ১০ পয়েন্ট তুলে নিয়েছে তারা। অন্য দিকে আরসিবি এখনও পর্যন্ত আট পয়েন্ট পেয়েছে। বিরাটদের কাছে সুযোগ রয়েছে লখনউকে হারিয়ে ১০ পয়েন্টে পৌঁছে যাওয়ার। সেই সঙ্গে গত ম্যাচের বদলাও নিতে পারবেন তাঁরা। সোমবার লখনউয়ের মাঠে দুই দল মুখোমুখি হবে। সন্ধে ৭.৩০ মিনিট থেকে শুরু হবে সেই ম্যাচ। স্টার স্পোর্টসে দেখা যাবে খেলা। মোবাইলে খেলা দেখা যাবে জিয়ো সিনেমাতে।

Advertisement

বিরাটদের দলে ধারাবাহিকতার অভাব রয়েছে। ব্যাট হাতে বিরাট, ফ্যাফ ডুপ্লেসি এবং গ্লেন ম্যাক্সওয়েল বাদে কেউ রান পাচ্ছেন না। প্রতি ম্যাচে যে শুধু তাঁরাই রান করে যাবেন সেটা মনে করা উচিত নয়। সে ক্ষেত্রে দায়িত্ব নিতে হবে মহিপাল লোমরোর, দীনেশ কার্তিকদেরও। বল হাতেও দলের ভরসা একা মহম্মদ সিরাজ। তিনি ছাড়া বাকিরা সেই ভাবে ছাপ ফেলতে পারছেন না। ডুপ্লেসি পুরোপুরি সুস্থ না হলে লখনউয়ের বিরুদ্ধেও বিরাটের নেতৃত্বেই খেলবে ব্যাঙ্গালোর।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

লখনউ নামবে গত ম্যাচে পঞ্জাব কিংসকে হারানোর আত্মবিশ্বাস নিয়ে। কাইল মেয়ার্স, মার্কাস স্টোইনিস এবং নিকোলাস পুরানের মতো ব্যাটার যে দলে রয়েছেন, তাঁদের বিরুদ্ধে কোনও রান করেই স্বস্তিতে থাকতে পারবে না অন্য দলগুলি। বেঙ্গালুরু গত ম্যাচে ২১২ রান করেছিল। সেই রান তাড়া করেই জিতেছিল লখনউ। যদিও অধিনায়ক রাহুল এখনও রান পাচ্ছেন না। তিনি চাইবেন দ্রুত রানে ফিরতে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের অপেক্ষায় দুই দলের সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement