IPL 2024

সমস্যা শেষই হচ্ছে না হার্দিকের! রোহিত, বুমরার সঙ্গে ব্যবহার নিয়ে এ বার খোঁচা পাণ্ড্যকে

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসাবে প্রথম ম্যাচে হারতে হয়েছে হার্দিক পাণ্ড্যকে। কিন্তু মাঠের বাইরে তাঁর ব্যবহারের জন্য বার বার বিতর্কের মুখে পড়তে হচ্ছে হার্দিককে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ২১:৫১
cricket

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

সমস্যা শেষ হচ্ছে না হার্দিক পাণ্ড্যের। মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসাবে প্রথম ম্যাচে হারতে হয়েছে হার্দিককে। কিন্তু মাঠের বাইরে তাঁর ব্যবহারের জন্য বার বার বিতর্কের মুখে পড়তে হচ্ছে হার্দিককে। এ বার রোহিত শর্মা ও যশপ্রীত বুমরার সঙ্গে তাঁর ব্যবহারের জন্য সমালোচনা হচ্ছে মুম্বই অধিনায়কের।

Advertisement

মুম্বইয়ের বোলারদের মধ্যে সব থেকে ভাল বল করেছেন বুমরা। তাঁর ওভার চলাকালীন এক বার বুমরার সঙ্গে কথা বলতে দেখা যায় হার্দিককে। তিনি বুমরাকে কিছু একটা নির্দেশ দিচ্ছিলেন। আলোচনায় যোগ দেন রোহিত। বুমরাও হার্দিককে কিছু একটা বলছিলেন। আলোচনার মাঝে হঠাৎ পিছন ফিরে হাঁটা দেন হার্দিক। তখনও বুমরা ও রোহিত কথা বলছিলেন। কিন্তু হার্দিক সেখানে ছিলেন না।

এই ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। সবাই হার্দিকের ব্যবহারের সমালোচনা করেছেন। তাঁদের মতে, এক জন অধিনায়কের উচিত সবার কথা শোনা। কিন্তু হার্দিক গোটা ম্যাচ জুড়ে খালি নির্দেশ দিয়েছেন। কারও কথা শোনেননি। রোহিত বুমরার সঙ্গে যে ভাবে কথা বলছিলেন, হার্দিকেরও সেটা করা উচিত ছিল বলে মনে করেছেন তাঁরা।

ম্যাচ চলাকালীন রোহিতকে এক বার লং অন এলাকায় ফিল্ডিং করতে পাঠান হার্দিক। রোহিত নিজের প্রথমে খানিকটা অবাক হয়ে যান। কারণ, এর আগে বরাবর ৩০ গজ বৃত্তের মধ্যে ফিল্ডিং করতে তিনি। হার্দিক তাঁকে বাউন্ডারিকে ফিল্ডিং করতে পাঠান। হার্দিকের এই সিদ্ধান্ত নিয়েও সমালোচনা হয়েছে। এই সমালোচনা থামার নাম নেই।

আরও পড়ুন
Advertisement