Kohli-Naveen Controversy

কোহলির সঙ্গে বিবাদই কি মাঠের সব থেকে ‘প্রিয়’ ঝগড়া? মুখ খুললেন গম্ভীরদের দলের পেসার

আইপিএলে বিরাট কোহলির সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন আফগানিস্তানের পেসার নবীন উল হক। এই বিবাদই কি তাঁর ক্রিকেট জীবনের সব থেকে ‘প্রিয়’ ঝগড়া? কী বললেন নবীন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১০:২৮
Naveen ul Haq and Virat Kohli

মাঠেই লখনউয়ের পেসার নবীন উল হকের সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন বেঙ্গালুরুর বিরাট কোহলি। —ফাইল চিত্র

আইপিএলে বিরাট কোহলির সঙ্গে বিবাদে জড়িয়েছেন লখনউ সুপার জায়ান্টসের পেসার নবীন উল হক। সেই বিতর্ক এখনও শেষ হয়নি। মাঠে আগেও বহু বার বিবাদে জড়িয়েছেন নবীন। কোহলির সঙ্গে বিবাদই তার মধ্যে সব থেকে ‘প্রিয়’? এই প্রশ্নে মুখ খুললেন গৌতম গম্ভীরদের দলের পেসার।

দলের সতীর্থ আবেশ খানের সঙ্গে নবীনের সওয়াল-জবাবের একটি ভিডিয়ো প্রকাশ করেছে লখনউ। সেখানে দেখা যাচ্ছে, আবেশ নবীনকে প্রশ্ন করছেন, ‘‘মাঠে তোমার সব থেকে ‘প্রিয়’ ঝগড়া কার সঙ্গে হয়েছিল?’’

Advertisement

জবাবে নবীন বলছেন, ‘‘আমি প্রথমে কারও সঙ্গে ঝগড়া করিনি। এটা আমার অভ্যাস নয়। একটা প্রথম শ্রেণির ম্যাচের কথা মনে পড়ে। আমি নন স্ট্রাইকিং প্রান্তে ব্যাট করছিলাম। স্লিপে দাঁড়িয়ে থাকা এক ক্রিকেটার নতুন বিয়ে করেছিল। ও বার বার আমাদের বলছিল তাড়াতাড়ি খেলা শেষ করতে। কারণ, ওকে বাড়ি যেতে হবে। এই ঘটনার কথা আমার খুব মনে পড়ে। যদিও সেটা মজার ছলে ছিল।’’

আইপিএলে বেঙ্গালুরু-লখনউ ম্যাচে মাঠে কোহলির সঙ্গে বিবাদ হয়েছিল নবীনের। খেলা শেষে কোহলির সঙ্গে হাত মেলাতে চাননি নবীন। তাতে বিবাদ আরও বাড়ে। এই বিবাদে জড়িয়ে পড়েন লখনউয়ের মেন্টর গম্ভীর। কোহলির সঙ্গে তাঁর কথা-কাটাকাটি হয়। এই ঘটনার জন্য কোহলি ও গম্ভীরের ম্যাচ ফি-র ১০০ শতাংশ এবং নবীনের ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা করে বিসিসিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement