IPL 2024

কাজে এল না শ্রেয়সের চুমু! রাজস্থানের বিরুদ্ধে ইডেনে ম্যাচ শুরুর আগেই হতাশ কেকেআর অধিনায়ক

দু’দিন আগে খেলা লখনউ ম্যাচের অভিজ্ঞতা থেকে শ্রেয়স জানতেন, টস গুরুত্বপূর্ণ হতে পারে। কিন্তু মঙ্গলবার টস হারলেন শ্রেয়স। রাজস্থানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে হবে কেকেআরকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৯:২৩
Picture of Shreyas Iyer

শ্রেয়স আয়ার। ছবি: আইপিএল।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশে সুযোগ হল না দলের সহ-অধিনায়ক নীতীশ রানার। লখনউ সুপার জায়ান্টসকে হারানো দল নিয়েই মঙ্গলবার ইডেন গার্ডেন্সে খেলবেন শ্রেয়স আয়ারেরা।

Advertisement

ঘরের মাঠে খেলা হওয়ায় টসের সময় শূন্যে কয়েন ছোড়ার দায়িত্ব ছিল কেকেআর অধিনায়ক শ্রেয়সের। দু’দিন আগে খেলা লখনউ ম্যাচের অভিজ্ঞতা থেকে শ্রেয়স জানতেন, টস গুরুত্বপূর্ণ হতে পারে। তাই কয়েন ছোড়ার আগে তাতে চুমু খান কেকেআর অধিনায়ক। টস জেতার আশা নিয়েই কয়েনে চুমু খেয়েছিলেন তিনি। কিন্তু রবিবারের মতো এ দিন টস জিততে পারলেন না শ্রেয়স। টস জিতলেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। তিনি প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেন।

কেকেআরের প্রথম একাদশ: ফিল সল্ট, সুনীল নারাইন, শ্রেয়স আয়ার, বেঙ্কটেশ আয়ার, অঙ্গকৃশ রঘুবংশী, রিঙ্কু সিংহ, আন্দ্রে রাসেল, রমনদীপ সিংহ, মিচেল স্টার্ক, বরুণ চক্রবর্তী এবং হর্ষিত রানা। ইমপ্যাক্ট ক্রিকেটার হিসাবে রয়েছেন সুযষ শর্মা, অনুকূল রায়, মণীশ পাণ্ডে, বৈভব অরোরা এবং রহমানুল্লাহ গুরবাজ়।

লখনউয়ের বিরুদ্ধে কেকেআর প্রথমে ফিল্ডিং করায় রিঙ্কু অনুকূলের জায়গায় ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে এসেছিলেন। রাজস্থানের বিরুদ্ধে কেকেআর প্রথমে ব্যাট করবে। তাই রিঙ্কু রয়েছেন প্রথম একাদশে। অনুকূল ইমপ্যাক্টের তালিকায়।

আরও পড়ুন
Advertisement