IPL 2023

কেকেআরে নতুন অতিথি, লিটন দাসের জায়গায় নাইটদের দলে গেলের রেকর্ড ভাঙা ক্রিকেটার

আইপিএলের মাঝেই কেকেআর ছেড়ে দেশে ফিরে গিয়েছেন বাংলাদেশের ব্যাটার লিটন দাস। তাঁর জায়গায় এ বার নতুন বিদেশি ক্রিকেটারের নাম ঘোষণা করে দিল নাইট রাইডার্স। কে তিনি?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ০৯:৪১
Picture of Litton Das

আইপিএলের মাঝেই কেকেআর ছেড়ে দেশে ফিরে গিয়েছেন বাংলাদেশের ক্রিকেটার লিটন দাস। —ফাইল চিত্র

আইপিএলের মাঝে কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দেশে ফিরে গিয়েছেন লিটন দাস। বাংলাদেশের ক্রিকেটারের বদলি ঘোষণা করে দিল নাইট রাইডার্স। ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটার জনসন চার্লসকে দলে নিয়েছে তারা। শুক্রবার সকালে এ কথা জানিয়েছে কেকেআর।

কুড়ি-বিশের ক্রিকেটে পরিচিত মুখ চার্লস। বিধ্বংসী ওপেনার হিসাবে সুনাম রয়েছে তাঁর। এক মাস আগে ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে টি-টোয়েন্টিতে মাত্র ৩৯ বলে শতরান করে ক্রিস গেলের রেকর্ড ভেঙেছেন তিনি। চার্লস আসায় কেকেআরের ব্যাটিং লাইনআপ আরও কিছুটা শক্তিশালী হল।

Advertisement

আইপিএলে পয়েন্ট তালিকায় আট নম্বরে থাকলেও এখনও প্লে-অফে জায়গা করে নেওয়ার সুযোগ রয়েছে কেকেআরের। সেই কারণে দলে নতুন বিদেশিকে নেওয়া হয়েছে। তবে বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তাঁকে পাওয়া যাবে কি না তা নিশ্চিত নয়। হয়তো পরের ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দেবেন চার্লস।

এ বারের আইপিএলের আগে নিলামে লিটনকে কিনলেও অনেক পরে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন তিনি। মাত্র একটি ম্যাচ খেলেছেন লিটন। করেছেন মাত্র ৪ রান। উইকেটের পিছনেও খুব খারাপ পারফরম্যান্স ছিল তাঁর। তার পরে আর কলকাতার প্রথম একাদশে সুযোগ পাননি লিটন। তার পরেই পারিবারিক কারণে দেশে ফিরে যান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement