KKR batter Jason Roy fined

নিয়ম ভেঙেছেন নাইট ওপেনার, বিরাটদের বিরুদ্ধে জেতার পরেই কড়া শাস্তি দিল আইপিএল

গেমচেঞ্জার এবং মোস্ট ভ্যালুয়েবল অ্যাসেটের পুরস্কার পান। দু’লক্ষ টাকা পান। সেই সঙ্গে নিয়ম ভাঙার দায়ে ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানাও দিতে হল জেসনকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১০:১২
Jason Roy

কোন নিয়ম ভাঙলেন জেসন? —ফাইল চিত্র

কলকাতা নাইট রাইডার্সের জয়ের পিছনে বড় ভূমিকা নিয়েছিলেন জেসন রয়। ২৯ বলে ৫৬ রানের ইনিংস খেলেন তিনি। দলকে বড় রান তুলতে সাহায্য করেন। গেমচেঞ্জার এবং মোস্ট ভ্যালুয়েবল অ্যাসেটের পুরস্কার পান। দু’লক্ষ টাকা পান। সেই সঙ্গে নিয়ম ভাঙার দায়ে ম্যাচ ফি-র ১০ শতাংশ টাকা জরিমানাও দিতে হল জেসনকে।

কোন নিয়ম ভাঙলেন জেসন? নাইট ওপেনারকে আউট করেন বিজয় কুমার। বোল্ড হন জেসন। কিন্তু আউট হওয়ার পরেই বেলে মারেন তিনি। এমন ব্যবহার নিয়মবিরুদ্ধ। সেই কারণেই জরিমানা দিতে হবে জেসনকে। আইপিএল কর্তৃপক্ষ বলেন, “বেঙ্গালুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নেমে নিয়ম ভেঙেছেন কলকাতা নাইট রাইডার্সের জেসন রয়। সেই কারণে ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা দিতে হবে তাঁকে।” জেসন নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। সেই কারণে কোনও শুনানি হবে না।

Advertisement

বুধবার কেকেআরের হয়ে ওপেন করতে নেমে ঝোড়ো ইনিংস খেলেন জেসন। তিনি পাঁচটি ছক্কা এবং চারটি চার মারেন। পাওয়ার প্লে-তে দ্রুত রান তোলার দায়িত্বটা নিজের কাঁধে তুলে নেন জেসন। প্রথমে ব্যাট করে ২০০ রান করে কেকেআর। জেসন ছাড়াও রান পেয়েছেন নীতীশ রানা। কেকেআর অধিনায়ক ২১ বলে ৪৮ রান করেন। তিন বলে ১২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন ডেভিড উইজ়া।

কেকেআরের রান তাড়া করতে নেমে বিরাট কোহলির বেঙ্গালুরু শেষ হয়ে যায় ১৭৯ রানে। বিরাট ৩৭ বলে ৫৪ রান করেন। ১৮ বলে ৩৪ রান করেন মাহিপাল লোমরোর। কিন্তু বাকি ব্যাটাররা রান করতে পারেননি। হেরে গিয়ে ক্ষিপ্ত কোহলি বলেছেন, “সত্যি বলতে ম্যাচটা আমরা ওদের উপহার দিলাম। যোগ্য দল হিসাবেই আমরা হেরেছি এবং ওদের চোখের সামনে জিততে দেখেছি। এই রান তাড়া করতে গেলে যে ধরনের ক্রিকেট খেলা দরকার তার ধারেকাছে ছিলাম না আমরা। ম্যাচের দিকে তাকালে বুঝবেন, আমরা কোনও সুযোগই কাজে লাগাতে পারিনি। কত গুলো ক্যাচ ফেলেছি, যার জন্য অম্তত ২৫-৩০ রান অতিরিক্ত হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement