Rinku Singh

রিঙ্কুর হাতে আঁকা ‘দুপুর ২.২০ মিনিট’! কেন এই বিশেষ ট্যাটু? জবাব দিলেন কেকেআরের ব্যাটার

রিঙ্কু সিংহের ডান হাতে রয়েছে কয়েকটি বিশেষ ট্যাটু। কেন সেগুলি আঁকিয়েছেন কেকেআর ব্যাটার? নিজেই দিলেন জবাব।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১৫:৫৫
cricket

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

জীবন বদলে গিয়েছে রিঙ্কু সিংহের। গত বারের আইপিএলে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে পাঁচ বলে পাঁচ ছক্কা নায়ক বানিয়ে দিয়েছে তাঁকে। ভারতীয় দলেও সুযোগ পেয়েছেন। এ বারের আইপিএলে যে কয়েকটি ম্যাচে ব্যাট করতে নেমেছেন, ভাল খেলেছেন তিনি। এই রিঙ্কুর ডান হাতে রয়েছে কয়েকটি বিশেষ ট্যাটু। কেন সেগুলি আঁকিয়েছেন কেকেআর ব্যাটার? নিজেই দিলেন জবাব।

Advertisement

রিঙ্কুর ডান হাতে একটি ঘড়ির ট্যাটু রয়েছে। সেখানে সময় দেখাচ্ছে দুপুর ২.২০ মিনিট। এই সময়টি রিঙ্কুর কাছে খুব গুরুত্বপূর্ণ। একটি সাক্ষাৎকারে এই বিষয়ে প্রশ্ন করা হলে কেকেআর ব্যাটার বলেন, “আইপিএলের নিলামে ওই সময়েই কেকেআর আমাকে কিনেছিল। ৮০ লক্ষ টাকা পেয়েছিলাম। ওই টাকা আমার পরিবারের জীবন বদলে দিয়েছিল। অনেক ধার হয়ে গিয়েছিল। সব ধার মেটাতে পেরেছিলাম। তার পর থেকে আমার পরিবার সুখে রয়েছে। সেই কারণেই জীবনের সব থেকে গুরুত্বপূর্ণ মুহূর্তকে আমি হাতে আঁকিয়ে রেখেছি।”

ঘড়ির ট্যাটুর পাশাপাশি রিঙ্কুর হাতে লেখা রয়েছে ‘ফ্যামিলি’, অর্থাৎ, পরিবার। পাশে একটি গোলাপের ট্যাটু রয়েছে। শান্তির প্রতীকও আঁকিয়ে রেখেছেন তিনি। এই প্রসঙ্গে রিঙ্কু বলেন, “আমার কাছে আমার পরিবার সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। পাশাপাশি আমি সবাইকে ভালবাসি। শান্তিতে থাকতে চাই। সেই কারণেই এই ট্যাটুগুলো আঁকিয়েছি।”

সেই সাক্ষাৎকারে রিঙ্কুকে কয়েক জন ক্রিকেটারের নকল করে দেখাতে বলা হয়। রিঙ্কু প্রথমেই কোহলিকে নকল করেন। তিনি বলেন, “বিরাট ভাইয়ের খেলা আমি খুব দেখি। ও কী ভাবে ব্যাট করে, কী ভাবে খেলা এগিয়ে নিয়ে যায় সেখান থেকে শেখার চেষ্টা করি।” এ কথা বলেই বিরাটের কায়দায় ব্যাট করা শুরু করেন তিনি। শুধু বিরাট নন, সতীর্থ নীতীশ রানার ব্যাট করার কায়দাও নকল করে দেখান রিঙ্কু। আর এক সতীর্থ বরুণ চক্রবর্তীর বোলিং অ্যাকশনও নকল করে দেখান কেকেআর ব্যাটার।

আরও পড়ুন
Advertisement