Hardik Pandya

হার্দিকের জন্য ওয়াংখেড়েতে বাড়তি নিরাপত্তা? বিতর্কের জবাব দিল মুম্বই ক্রিকেট সংস্থা

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসাবে প্রথম দু’টি ম্যাচেই হেরেছেন হার্দিক পাণ্ড্য। সোমবার ঘরের মাঠে চলতি মরসুমে প্রথম বার খেলতে নামছেন তিনি। হার্দিকের জন্য কি বাড়তি নিরাপত্তা থাকছে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ১৬:৩১
cricket

হার্দিক পাণ্ড্য। — ফাইল চিত্র।

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসাবে প্রথম দু’টি ম্যাচেই হেরেছেন হার্দিক পাণ্ড্য। সোমবার ঘরের মাঠে চলতি মরসুমে প্রথম বার খেলতে নামছেন তিনি। মুম্বইয়েও হার্দিক কটাক্ষের শিকার হতে পারেন ভেবে তাঁর জন্য বাড়তি নিরাপত্তার আয়োজন করা হবে বলে শোনা গিয়েছিল। সেই বিতর্কের জবাব দিল মুম্বই ক্রিকেট সংস্থা। তারা জানিয়েছে, এমন কোনও নির্দেশ আসেনি।

Advertisement

আমদাবাদ এবং হায়দরাবাদে খেলতে নেমে কটাক্ষের শিকার হয়েছিলেন হার্দিক। বরখাস্ত অধিনায়ক রোহিত শর্মার নাম ধরে মৌখিক আক্রমণ করা হচ্ছে। ওয়াংখেড়েতেও সে রকম আক্রমণের সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছিল। শোনা গিয়েছিল, হার্দিকের জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে মুম্বই ক্রিকেট সংস্থা। তবে এক কর্তা এই বিষয়টি উড়িয়ে দিয়েছেন।

ওই কর্তা জানিয়েছেন, ম্যাচ আয়োজন করার পর বিসিসিআই যে নির্দেশিকা দিয়েছে সেটাই পালন করবেন না। তা আইপিএল ম্যাচই হোক বা ঘরোয়া ক্রিকেটের কোনও ম্যাচ। সব ম্যাচের মতোই নিরাপত্তা থাকবে সোমবারের ম্যাচেও। আলাদা করে কোনও নিরাপত্তার ব্যবস্থা করা হবে না। যদি কোনও দর্শক সীমারেখার বাইরে গিয়ে কোনও কটাক্ষ করেন, তা হলে তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। যা বাকি ম্যাচগুলির ক্ষেত্রেও হয়ে থাকে। শুধু হার্দিকের জন্য আলাদা করে ব্যবস্থা থাকছে না।

আরও পড়ুন
Advertisement